www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রয়োজন

অনেক, অনেকদিন আগে “প্রয়োজন” একটা ‘পোষাক’ কিনেছিলো!

পোষাকটা দেখতে অনেক সুন্দর, অনেক ঝলমলে, মোহ-মায়ার সুইসুতোয় অনেক যত্ন করে সেলাই করা অনেক আকর্ষণীয় ‘পোষাক’।

মজার ব্যাপার হচ্ছে ‘পোষাকটা’ ওই অনেক অনেকদিন থেকে আজ পর্যন্ত “প্রয়োজনে”র আরো অনেক পোষাক থাকা সত্ত্বেও “প্রয়োজন” এই ‘পোষাকটা’ই বেশী ব্যবহার করে।
এবং এতো ব্যবহার সত্ত্বেও ‘পোষাকটা’-র রং থেকে শুরু করে কোনোকিছুই এখনো পর্যন্ত পুরনো হয়নি!
বরং আরো নতুন হয়েছে...আরো অনেক অনেক কারুকার্যমণ্ডিত হয়েছে/হচ্ছে/আরো হবে হয়তো...

আর প্রয়োজনও সেটা তার “প্রয়োজনে” খুব যত্ন করে, নষ্ট যাতে না হয় সেদিকে খেয়াল রেখে অনাদিকাল থেকে এখন অব্দি ব্যবহার(!)করে যাচ্ছে...

তো “প্রয়োজন”কে একদিন কাছে ডেকে নিজের কৌতূহল মেটানোর প্রয়োজনে বললাম(প্রয়োজন সদা অনেক ব্যস্ত থাকে, তাড়াহুড়া করে কোথায় যেন যাচ্ছিলো) আচ্ছা “প্রয়োজন” তোমার গায়ে চড়ানো জাকালো রংচঙে এই প্রিয় পোষাকটার নাম কি??
যার জন্য “আমি তোমাকে অনেক উপর থেকে অনেক নিচে এবং অনেক নিচে থেকে অনেক উপরেও উঠতে দেখি”??

“প্রয়োজন” চলতে চলতেই উত্তর বলতে শুরু করলো- আমার এই সবচেয়ে প্রিয় পোশাকটার নাম লোকে রেখেছে “ভালোবাসা”।
আর ওই উপর নিচে ওঠার ব্যাপারটা আমার ব্যবহারবিধি বা প্রয়োগের ওপর নির্ভরশীল...।।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৮৪৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • কাওছার আহম্মেদ ০৪/০৩/২০১৫
    ভালই, অনেক কষ্ট করে বুঝতে হয়েছে।
  • সুজন ০২/০৩/২০১৫
    খুবই ভালো
  • ১৪/০২/২০১৫
    বেশ ভালো লেখা ।
  • জহির রহমান ১৪/০২/২০১৫
    আমার শুভেচ্ছাও “প্রয়োজনে” রেখে দিয়েন, “প্রয়োজন” হতে পারে!
    • হাহাহা "প্রয়োজন" অবশ্যই প্রয়োজন হবে বৈকি। আমার প্রয়োজনেই রেখে দিলাম। "প্রয়োজন"-ীয় ধন্যবাদ জানবেন
  • সবুজ আহমেদ কক্স ১৪/০২/২০১৫
    বসন্তের ভালবাসা
 
Quantcast