www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নারীবাদ

“খোলামেলা অশালীন চলন পোশাকে নারী যখন অধিকারের পরিপূর্ণতা খুজে পায় ঠিক তখন থেকেই নারী শুধুই পুরুষের ভোগ আকাঙ্ক্ষার বস্তুতে পরিণত হয়”

ধর্ম তখন নারীর শরীর ঢেকে রাখবার চেষ্টায় ফতোয়ায় ব্যস্ত হয়ে পড়ে, নারীবাদ নিজেদের মতবাদের সফলতার মুগ্ধতায় অবচেতনেই পুজিবাদকে সমর্থন করে।
আর নিজেকে দুর্বল ভেবে নারীই প্রচণ্ড হীনমন্যতা থেকে অধিকারের পরিপূর্ণতার জন্য দিক্বিদিক জ্ঞানশূন্যতায় নিজের মূল্যবোধের পায়ে নিজেই কুড়াল মারে !!! ভাবনা হতেই পারে কিভাবে??-->

যখন একজন নারীই নিজেকে “মাই নেম ইজ শিলা, শিলা কি জাওয়ানি; আই অ্যাম সো সেক্সি ফর ইউ ওয়াগেরা বলে বাইজী গান জুড়ে— ক্যাটরিনা বা ইন্ডিয়ান সিরিয়াল ফ্যান অথবা পুঁজিবাদী নারীবাদকে জিজ্ঞেস করতে ইচ্ছে করে শিলা সো সেক্সি ফর ইউ, এই ইউটা হু??

পুজিবাদ ফিল্ম ইন্ডাস্ট্রি নারীর নগ্ন শরীরের খাজকে পুজি করে কাজ বাগিয়ে নেয়, একজন লিরিজিস্ট নামক বিভীষিকা নারী শরীরের আবেদনকে পুজি করে দিনের পর দিন নারীকে “আইটেম” গানের “আইটেমে”(খাস বাংলায় মাল)পরিণত করে।
নিজের মূল্যবোধ বিকিয়ে এসবকিছুর যোগান বা সফলতা নারী সম্পৃক্ততা ছাড়া পুরুষ/পুরুষতান্ত্রিক সমাজের একার পক্ষে কি সম্ভব??

তাই যদি শিলা নামের একজন ভদ্র মেয়ে রাস্তা দিয়ে হেটে যাবার সময় সেই শিলা কি জাওয়ানি গানের শিসেই বখাটেদের টিজিংয়ের শিকার হয় তখন প্রত্যক্ষভাবে পুরুষ নামক কিছু জানোয়ার আর পরোক্ষভাবে নারী সমান অধিকারের মতোই সমানভাবে দায়ী...।।

যাইহোক ধান ভাঙতে এসে শিবের গীত গাইছি, মূল কথায় আসি-

গড়পড়তা নারীবাদীরা অনলাইন থেকে শুরু চায়ের কাপে ঝড় তুলছেন পুরুষমাত্রেই ধর্ষক প্রমানে, কখনোবা পাতার পর পাতা লিখে চলেছেন আর আঙ্গুলের কড়ায় কাটতির হিসেব কষছেন!! ভাবখানা এমন যেন কাটতিতেই পরিবর্তন এবং মান অপমান দুই-ই নির্ণীত;

একদল ভার্চুয়াল নারীবাদী(?)(নারীবাদ সংক্রান্ত জ্ঞানশুন্যতায় ভোগা অসুস্থ জন) দিনের পর দিন নারী অধিকারী আবদারে ফ্যাসফ্যাসে কান্নায় নারীকে আরো দুর্বল আর পুরুষ ব্যক্তি সত্ত্বাকে প্রশ্নবিদ্ধ করে নারীকে শুধু সিম্প্যাথির বস্তুতেই পরিণত করছেন কখনো জেনে কখনো না বুঝে!!

যারা পুরুষমাত্রেই ধর্ষক প্রমানে পাতার পর পাতা লিখে ফেলার ক্ষমতা বা যুক্তি তর্কে তাল গাছ আমার করতে পারেন তাদের একটু গভীরভাবে ভেবে দেখার প্রয়োজনবোধ করছি- যদি ধর্ষণ একটি পাশবিক নির্যাতন হয়, তবে একজন ধর্ষককে পশু না ভেবে পুরুষ ভাবাটা কি প্রাসঙ্গিক???

যদি প্রাসঙ্গিক হয় তবে আমি প্রশ্ন করতেই পারি- বর্তমান এই যান্ত্রিক যুগে বন্ধ্যা নারী যেন মাতৃত্বের স্বাদ থেকে বঞ্চিত না হয় সেজন্য স্পার্ম ব্যাংকগুলোয় এখন এতো স্পার্ম গচ্ছিত আছে যে গোটা পৃথিবী পুরুষশুন্য হয়ে গেলেও নারীর মাতৃত্বের অধিকার নিশ্চিতই থাকবে কার অবদানে??

নারী অধিকারী আবদারে ফ্যাসফ্যাসে কান্নায় নারীকে আরো দুর্বল বস্তু আর সমবেদনায় ভাসানোর আগে তথাকথিত নারীবাদীরা(?)ভেবে দেখবেন অধিকার দিতে হয়না আদায় করে নিতে হয়।

কিভাবে নারী অধিকার প্রতিষ্ঠার নৈতিক দীক্ষায় সমাজকে দীক্ষিত করা যায় সেটা খুজে বের করাই হচ্ছে "নারীবাদ"।
সত্যানুসন্ধান রেখে শুধু একপাক্ষিক সমর্থনে পুরুষকে দোষারোপ করাটা নারীবাদ নয়(কাউকে ছোট প্রমান করে নিজে বড়ো হওয়া যায়না)...।।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮৩১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আনন্দ রাজবংশী ০২/০২/২০১৫
    আমরা দিন দিন আধুনিকতার নামে নুংরামি করে বেড়াচ্ছি ।
  • আহমাদ মাগফুর ২৭/০১/২০১৫
    আসলে এটাই বাস্তব...
    কিন্তু একদল আছে না! ওইযে....? এইসব শুনলেই যাগোর কাছে মুল্লাগো ওয়াজ মনে হইবো।

    ওই গুলান হইলো পেলাস্টিক মার্কা নাস্তিক...
    এমনিতে ‌‌‌‍‍‍'''''ন্যাচার ইজ দ্যা অল''''
    পানিতে ডুবলে শালারা ঠিকই আল্লাহ আল্লাহ করে।
  • আবিদ আল আহসান ২৫/০১/২০১৫
    হুম
  • সবুজ আহমেদ কক্স ১৮/০১/২০১৫
    valo likechan boss
  • মোহাম্মদ রফিক ১১/০১/২০১৫
    নারীবাদীরাই যে নারীকে পণ্যের সামগ্রী বানিয়েছে---
    সমঅধিকারের নামে উলঙ্গ করেছে
    • নারীবাদ নামক বিভীষিকা অবচেতনেই কাজগুলো করে যাচ্ছে। এবং অদূর ভবিষ্যতে নারীকে আরো নিচে নামতে বাধ্য করবে।
      আসল কথা হচ্ছে নারীকেই নিজের সম্মান সম্পর্কট করুণায় গা না ভাসিয়ে আত্মসচেতন হয়ে এগুলো রুখতে হবে
  • অনিরুদ্ধ বুলবুল ০৬/০১/২০১৫
    যুক্তি মোক্ষম, লিখেছেন ভাল। ধন্যবাদ।
  • ০৬/০১/২০১৫
    সুন্দর লেখা ।
  • রক্তিম ০৬/০১/২০১৫
    নারীবাদ তো নারী বাদ নয় । নারী আর পুরুষের সমান অধিকার। ঠিক কিনা ? অনেক ক্ষেত্রে নারীরা নারী দের দ্বারা নষ্ট হ্য় । ছোট থেকে এটাই বোঝানো হ্য় তুমি নারী তুমি মেয়ে তুমি পুরুষের সাথে পাল্লা দিতে পারনা । বুঝিয়ে দেওয়া হ্য় তুমি পুতুল খেল তুমি বাচ্চা মানুষ করবে । যোগ্য মানুষ হতে কখনো বলেনা ।
    • একদম ঠিক বলেছেন। নারী বা নারীবাদ নিয়ে সামনে মুক্ত যৌক্তিক আলোচনাধর্মী লেখার ইচ্ছে আছে। তবে ভয় হয় লোকে না আবার আমাকে নারীবিদ্বেষী ভেবে বসে। আমি তো আমার মাকে মা-ই ভাবি, মমতাময়ী মানুষ ভাবি। নারী তো ভাবি না।
      আগে মানুষ পরে লিঙ্গভেদী
      • রক্তিম ০৭/০১/২০১৫
        অনেক ধন্যবাদ । অনকেটা শংকায় ছিলাম । ভালো থাকবেন.
  • একে বারে সুপার লাইক। চরম লিখেছেন................
 
Quantcast