www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একাকীত্ব

পৃথিবীতে নিজের অস্তিত্বটা ছাড়া সত্যিকার অর্থে আর কোন অস্তিত্ব নেই ,নিজের পৃথিবীতে সবা একা ।
পৃথিবীতে কেউ কারো নয় ,আজ যাকে আমি আমার মন খারাপের কথা বলছি কিংবা যার সাথে শেয়ার করছি ; হয়তবা একদিন সেই মানুষটি আমার মন খারাপের কারণ হয়ে দাঁড়াবে !

তাই বলছি ,
এই পৃথিবীতে স্বসত্তা ছাড়া আর কোন সত্তা নেই ,সুখ হলেও আমার দুঃখ হলেও আমার !
যেমনি করে একাকী এই পৃথিবীর আলো দেখেছি ঠিক তেমনি কালের গর্ভে একাকী সে পথ পাড়ি দিতে হবে ।
সে পথের পথিক একা ,সঙ্গ যে কেউ দিবে না ...
দেয়ারো কোন সুযোগ নেই ।

একাকীকত্বই জীবনের বেস্ট ফ্রেন্ড ।
সৃষ্টিকর্তা ছাড়া আর কারো সঙ্গ দেয়ার ক্ষমতা নেই ,কারণ আপনার সুখ দুঃখ হাসি কান্না বেদনা যন্ত্রণা সব আপনি বিধাতার কাছে শেয়ার করতে পারবেন ।
সময়ে অসময়ে তিনিই এসব দেন ,কারো প্রতি নির্ভর হবেন না ,কারণ আপনি আল্লাহর দাশ ।

কারো কাছে সুখের ভাগাভাগি করবেন না ,দুঃখেরো না ...সুখের করলে হয়ত সে আপনাকে হিংসা করবে আর দুঃখের হলে সে আপনাকে অনেক আশা দেখাবে তবে সে হয়ত মনে মনে অনেক খুশি হবে ।

একাকীত্বই হচ্ছে প্রকৃত বন্ধু ....নিজের সিদ্ধান্ত নিজে চিন্তা করে নিজের বুদ্ধি খেলিয়ে নিজেই নিবেন ,অন্যের সিদ্ধান্ত কে চিন্তা করে গ্রহণ করবেন ।

পরিশেষে ,
কারো কাছে নিচু হবেন না ,না হয় সারাজীবন মাথা কুজু হয়ে থাকতে হবে ।
কারো মুখাপেক্ষী হবেন না ,না হয় তার নিকট গেলে আপনি নিজেকে ছোটলোক মনে করবেন ।

সঙ্গ না খুজে ,নিজ চিন্তাভাবনা করুন ।

কারণ আপনি বিধাতার দাশ ...
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭১২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • Înšigniã Āvî ২৩/০৯/২০১৩
    অনবদ্যভাবে হক কথাটি পরিবেশন করেছেন
  • ইব্রাহীম রাসেল ২৩/০৯/২০১৩
    --হক কথা, আমরা সবাই বিধাতার দাস-গোলাম।--
  • ঠিক কথা,
    একলা এসেছি ভবে
    একলাই যেতে হবে
 
Quantcast