গাধাই শুধু দোষী
কবে কখন গাধা পানি ঘোলা করে খেয়েছিল, কে জানে!
তার পরও আমরা এখনো ব্যবহার করছি
সেই প্রবাদ, ‘গাধা পানি খায় ঘোলা করে !’
অথচ মানুষ রোজ কয়েকবার পানি ঘোলা করে খাচ্ছে। কী সুন্দর টলটলে পানি থাকে কাপে। সেই পানি মানুষ ঘোলা করে টি-ব্যাগ চুবিয়ে। কফি মিক্সড করে। আরো কত কি? আসল গাধা কি তাহলে.................?
তার পরও আমরা এখনো ব্যবহার করছি
সেই প্রবাদ, ‘গাধা পানি খায় ঘোলা করে !’
অথচ মানুষ রোজ কয়েকবার পানি ঘোলা করে খাচ্ছে। কী সুন্দর টলটলে পানি থাকে কাপে। সেই পানি মানুষ ঘোলা করে টি-ব্যাগ চুবিয়ে। কফি মিক্সড করে। আরো কত কি? আসল গাধা কি তাহলে.................?
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
শ্রী পলাশ চ্ন্দ্র দাস ২৩/০৩/২০১৬খুব ভাল লাগলো...।
-
জহির রহমান ২৪/০২/২০১৫...
-
সাইদুর রহমান ৩০/১২/২০১৪ভালো লাগলো গল্পটি।
অনেক শুভেচ্ছা। -
শ্রী পলাশ চ্ন্দ্র দাস ২৮/১২/২০১৪***ভাল লাগলো***
-
সায়েম খান ২৪/১২/২০১৪হ্যা মানুষও কিছুটা গাধার মতোই তবে পার্থক্য এই যে, গাধা পানি ঘোলা করে খায় আর মানুষ শরবত ঘোলা করে খায়।
-
দীপঙ্কর বেরা ২২/১২/২০১৪এ ভাবে ও গল্প
বা বেশ -
রক্তিম ২২/১২/২০১৪হা আপনার কথা ঠিক । মানুষের দোষের ভাগিদার হয়ে গাধার জীবন কাটছে ।
-
আবু সাহেদ সরকার ২২/১২/২০১৪শেষ পর্যন্ত মানুষকেই গাধা বানালেন কবি বন্ধু। চমৎকার একটি প্রকাশ। আমার পাতায় আসবেন।
-
অনিরুদ্ধ বুলবুল ২২/১২/২০১৪যারা চা কফি খায় ??????????
বড় 'আনকমন' বিষয় খুঁজে বের করেছেন?
নতুন এলেন, এসেই আবার কোথায় চলে গেলেন?
ক'দিন দেখছি না!
ভাল লাগল।
শুভেচ্ছা নিন। -
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ২২/১২/২০১৪বাহ! সুন্দর তো। এভাবে চিন্তা করে দেখা হয় নি। ভালো লাগলো। হাহাহাহহাহাহ।