টাইম মেশিন।(15ই সেপ্টেম্বর2089)
অক্সিজেনের দাম বৃদ্ধির প্রতিবাদে দিল্লির যন্তর মন্তরে ধর্নার আজ পঞ্চম দিন পরলো ।ডিমান্ড ফর অক্সিজেন ফোরামের পক্ষ থেকে মূখপাত্র গত কাল সাংবাদিক সম্মেলন করে বলেন গত দু মাসে ভরতুকি যুক্ত অক্সিজেন সিলিন্ডারের দাম বেড়েছে ৯০০০টাকা,যা সাধারণ মানুষের কাছে নাগালের বাইরে ।নিম্ন মধ্যবৃত্ত শ্রেণির মানুষ হাহাকার করছে অক্সিজেনের জন্য,তার সঙ্গে পাল্লা দিয়ে শুরু হয়েছে কালোবাজারি ।বাজারে বিক্রি হওয়া 500গ্রামের K2 অক্সিজেন ক্যান দোকানদার ইচ্ছে মতো দাম বেশি নিচ্ছে, তার সাথে শুরু হয়েছে অক্সিজেনের নামে ভেজাল ।তিনি দাবি করে বলেন অনেক ক্যানে অক্সিজেনের বদলে সাধারণ বাতাস ভর্তি করে বিক্রি করছে কিছু অসাধু ব্যাবসায়ী ।সরকার এর বিরুদ্ধে ব্যবস্হা না নিলে তারা বৃহত্তর আন্দলনে যাবে ।
এ দিকে প্রধান মন্ত্রী তার বিবৃতিতে ধর্ণা তুলে নেওয়ার আবেদন জানিয়েছেন ।তিনি বলেন সরকার কালোবাজারি রুখতে বদ্ধপরিকর,মন্ত্রী সভার বৈঠকে অক্সিজেন সিলিন্ডারের দাম বৃদ্ধি পুনঃবিবেচনার ব্যাপারে আলোচনা হবে ।পাশাপাশি তিনি এও বলেন মঙ্গলে প্রশাসনিক ভবন নির্মাণ,রেল পথ,সড়ক পথ নির্মাণ,বৃক্ষ রোপনের কাজ প্রায় শেষের দিকে । USA,জাপান,রাশিয়া ও ভারতের যৌথ উদ্যোগে কৃত্রিম মঙ্গল গঙ্গা নদী খননের কাজ প্রায় সম্পূর্ণ ,শুধু মাত্র মঙ্গলের সঙ্গে নতুন দিল্লির টেলি যোগাযোগের কাজ কিছুটা আটকে রয়েছে ।তিনি এও বলেন আমরা আশাবাদী আগামী বছরে আমরা প্রথম পর্যায়ে এক লক্ষ মানুষকে মঙ্গলে পাঠাবো।তাতে সমস্যা অনেক অংশে মিটবে ।
এ দিকে প্রধান মন্ত্রী তার বিবৃতিতে ধর্ণা তুলে নেওয়ার আবেদন জানিয়েছেন ।তিনি বলেন সরকার কালোবাজারি রুখতে বদ্ধপরিকর,মন্ত্রী সভার বৈঠকে অক্সিজেন সিলিন্ডারের দাম বৃদ্ধি পুনঃবিবেচনার ব্যাপারে আলোচনা হবে ।পাশাপাশি তিনি এও বলেন মঙ্গলে প্রশাসনিক ভবন নির্মাণ,রেল পথ,সড়ক পথ নির্মাণ,বৃক্ষ রোপনের কাজ প্রায় শেষের দিকে । USA,জাপান,রাশিয়া ও ভারতের যৌথ উদ্যোগে কৃত্রিম মঙ্গল গঙ্গা নদী খননের কাজ প্রায় সম্পূর্ণ ,শুধু মাত্র মঙ্গলের সঙ্গে নতুন দিল্লির টেলি যোগাযোগের কাজ কিছুটা আটকে রয়েছে ।তিনি এও বলেন আমরা আশাবাদী আগামী বছরে আমরা প্রথম পর্যায়ে এক লক্ষ মানুষকে মঙ্গলে পাঠাবো।তাতে সমস্যা অনেক অংশে মিটবে ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ নূর ইমাম শেখ বাবু ২২/০৫/২০১৮দারুন খবর।
-
মোহাম্মদ রাসেল প্রধান ০৪/১০/২০১৭চমৎকার
-
মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২১/০৫/২০১৭দারুণ হয়েছে
-
মো: রিদওয়ানুল ইসলাম রিফাত ১৯/০৫/২০১৭কৌতুকটা ঠিক বুঝলাম না
-
পিছাবনী{রাধাশ্যাম জানা(রাজ)} ১৭/০৫/২০১৭ভালো
-
সুরজিৎ দাস ১৬/০৫/২০১৭লেখাটা দেওয়ার মতো কোন বিভাগ এখানে নেই,তাই কৌতুক বিভাগে দেওয়া । আসলে এটা কল্পবিজ্ঞানের একটি প্রতিবেদন মাত্র । আপনাদের সমালোচনা আমায় সমৃদ্ধ করলো । সঙ্গে এটাও মনে হলো এটা সেই অর্থে মুক্ত মঞ্চ নয় । এতো উন্নত মানের লেখকের লেখার পাশে পরের বার লেখা দিতে গেলে আমায় অন্তত ১০০বার ভাবা উচিত হবে । ধন্যবাদ
-
মোং নাজিম উদ্দিন ১৪/০৫/২০১৭Motamoti
-
মোনালিসা ১০/০৫/২০১৭কি হল এটা।
-
মোহাম্মদ রাসেল প্রধান ০৮/০৫/২০১৭হাসি আসে না
-
মধু মঙ্গল সিনহা ০৭/০৫/২০১৭পড়লাম।