হোসেনপুরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন
কিশোরগঞ্জের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাইয়ের রামদায়ের কুপে ছোট ভাই আকিব নিঃশংস ভাবে খুন হয়েছে।এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
পুলিশ ও অন্যান্য সূত্রে জানা যায়, উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামের আব্দুল খালেকের দুই স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকত। গত কয়েকদিন আগে খালেক জমি বিক্রির লক্ষাধিক টাকা দ্বিতীয় স্ত্রী আলপিনা বেগমকে (৩৪) দিয়ে দিলে ওই টাকার ভাগ নিয়ে দুই স্ত্রীর মধ্যে বিবাদ চরমে উঠে।এরই ধারাবাহিকতায় গত সোমবার (০৯ ডিসেম্বর) রাত ৯ টার দিকে আব্দুল খালেক পাশের বাজারে কেনা-কাটা করতে গেলে নির্জন বাড়িতে একা পেয়ে তার প্রথম স্ত্রী বকুলা বেগমের বড় ছেলে মোঃ জসিম উদ্দিন (২৫) জমির হিস্যা ও টাকার ভাগ নিয়ে সৎ মা আলপিনা বেগমের সাথে কথা-কাটাকাটির এক পর্যায়ে তাকে রামদা দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। এসময় মাকে বাচাঁতে ছোট (সৎ) ভাই মোঃ আকিব মিয়া (০৮) মাকে জড়িয়ে ধরে চিৎকার শুরু করলে খুনি জসিম ছোট ভাইকেও এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বক জখম করে। বাড়ির লোকজন আহত মা-ছেলেকে উদ্ধার করে কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে আকিবের অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে হোসেনপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, আব্দুল খালেকের দুই স্ত্রী ও ছেলে মেয়েদের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গতকাল বড় ভাই তার সৎভাইকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে।খুনি জসিমকে ধরতে পুলিশ সম্ভাব্য সব জায়গায় সাড়াশি অভিযান অব্যাহত রেখেছেন বলেও মন্তব্য করেন তিনি।
পুলিশ ও অন্যান্য সূত্রে জানা যায়, উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামের আব্দুল খালেকের দুই স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকত। গত কয়েকদিন আগে খালেক জমি বিক্রির লক্ষাধিক টাকা দ্বিতীয় স্ত্রী আলপিনা বেগমকে (৩৪) দিয়ে দিলে ওই টাকার ভাগ নিয়ে দুই স্ত্রীর মধ্যে বিবাদ চরমে উঠে।এরই ধারাবাহিকতায় গত সোমবার (০৯ ডিসেম্বর) রাত ৯ টার দিকে আব্দুল খালেক পাশের বাজারে কেনা-কাটা করতে গেলে নির্জন বাড়িতে একা পেয়ে তার প্রথম স্ত্রী বকুলা বেগমের বড় ছেলে মোঃ জসিম উদ্দিন (২৫) জমির হিস্যা ও টাকার ভাগ নিয়ে সৎ মা আলপিনা বেগমের সাথে কথা-কাটাকাটির এক পর্যায়ে তাকে রামদা দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। এসময় মাকে বাচাঁতে ছোট (সৎ) ভাই মোঃ আকিব মিয়া (০৮) মাকে জড়িয়ে ধরে চিৎকার শুরু করলে খুনি জসিম ছোট ভাইকেও এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বক জখম করে। বাড়ির লোকজন আহত মা-ছেলেকে উদ্ধার করে কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে আকিবের অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে হোসেনপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, আব্দুল খালেকের দুই স্ত্রী ও ছেলে মেয়েদের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গতকাল বড় ভাই তার সৎভাইকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে।খুনি জসিমকে ধরতে পুলিশ সম্ভাব্য সব জায়গায় সাড়াশি অভিযান অব্যাহত রেখেছেন বলেও মন্তব্য করেন তিনি।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সুবীর কাস্মীর পেরেরা ১০/১২/২০১৩খারাপ লাগল