অর্ধাঙ্গীর চিঠি-০১
প্রিয় অর্ধাঙ্গ
পত্রের শুরুতে সালাম নিও।জানি তুমি ভাল নেই।শহরের ব্যস্ততা,ইট পথরের চার-দেয়ালে থেকে তুমি ভাল নেই। আমিও যে ভাল নেই।তোমাকে ছাড়া একাকী কাটে প্রতিটি সময়।প্রতি দিন যখন ভোর হয়,ফজরের নামাজ পড়ে ২ হাত তুলে মোনাজাত করি,তুমি যেনো ভাল থাকো।যে-দিন তুমি বাড়ি থেকে শহরে যাচ্ছিলে,হৃদয়ে এতটা কষ্ট হচ্ছিল বলে বোঝানো যাবে না।তখন থেকে খাবার টেবিলে যখন সবাই এক সাথে খেতে বসি তখন টেবিলের তোমার চেয়ারটা ফাঁকা থাকে,হৃদয়ের ভেতরটা শূন্য শূন্য লাগে।মুখে ভাত তুলতে ইচ্ছে হয় না।তবুও কষ্টগুলো লুকিয়ে ইচ্ছের বিরুদ্ধে সবার সাথে খেতে থাকি।সবার সাথে হাসি-খুশি থাকি।সারাদিনের ব্যস্ততায় যখন তুমি ফোনে কথা বলার সুযোগ পাও না,তখন খুব চিন্তা হয়।মনে মনে তোমার মঙ্গল কামনার জন্যে খোদার নিকট দোয়া করি।তোমার যেনো বিপদ না আসে।সংসারের অর্থ উপার্জনের জন্যে আজ তুমি কত দূরে।এভাবে একা একা থাকতে ভাল লাগে না।সারা দিন-রাত কেটে যায় তোমার কথা ভেবে।তবুও নিজের মনকে বোঝিয়ে ভাল থাকার চেষ্টা করি।সময় মত খাবার খেও,নিজের শরীরের যত্ন নিও।“তুমি ভাল থাকলে,তোমার অর্ধাঙ্গী ভাল থাকবে”-এই কথাটি মনে রেখো।
ইতি তোমার-
”অর্ধাঙ্গী”
পত্রের শুরুতে সালাম নিও।জানি তুমি ভাল নেই।শহরের ব্যস্ততা,ইট পথরের চার-দেয়ালে থেকে তুমি ভাল নেই। আমিও যে ভাল নেই।তোমাকে ছাড়া একাকী কাটে প্রতিটি সময়।প্রতি দিন যখন ভোর হয়,ফজরের নামাজ পড়ে ২ হাত তুলে মোনাজাত করি,তুমি যেনো ভাল থাকো।যে-দিন তুমি বাড়ি থেকে শহরে যাচ্ছিলে,হৃদয়ে এতটা কষ্ট হচ্ছিল বলে বোঝানো যাবে না।তখন থেকে খাবার টেবিলে যখন সবাই এক সাথে খেতে বসি তখন টেবিলের তোমার চেয়ারটা ফাঁকা থাকে,হৃদয়ের ভেতরটা শূন্য শূন্য লাগে।মুখে ভাত তুলতে ইচ্ছে হয় না।তবুও কষ্টগুলো লুকিয়ে ইচ্ছের বিরুদ্ধে সবার সাথে খেতে থাকি।সবার সাথে হাসি-খুশি থাকি।সারাদিনের ব্যস্ততায় যখন তুমি ফোনে কথা বলার সুযোগ পাও না,তখন খুব চিন্তা হয়।মনে মনে তোমার মঙ্গল কামনার জন্যে খোদার নিকট দোয়া করি।তোমার যেনো বিপদ না আসে।সংসারের অর্থ উপার্জনের জন্যে আজ তুমি কত দূরে।এভাবে একা একা থাকতে ভাল লাগে না।সারা দিন-রাত কেটে যায় তোমার কথা ভেবে।তবুও নিজের মনকে বোঝিয়ে ভাল থাকার চেষ্টা করি।সময় মত খাবার খেও,নিজের শরীরের যত্ন নিও।“তুমি ভাল থাকলে,তোমার অর্ধাঙ্গী ভাল থাকবে”-এই কথাটি মনে রেখো।
ইতি তোমার-
”অর্ধাঙ্গী”
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ নূর ইমাম শেখ বাবু ১৮/০৯/২০১৮মেসেঞ্জারের জমানা
-
সাইয়িদ রফিকুল হক ১৩/০৯/২০১৮পড়তে থাকি।
-
মুহাম্মদ মোজাম্মেল হোসেন ১৩/০৯/২০১৮চরম ব্যথার চরম পত্র।
আজকাল পত্র লেখা তো হয়ই না কারো।
আপনার পত্র পড়ে আগেকার চিঠি লেখার কথা মনে।
অর্ধাঙ্গির পত্র লেখা চলতে থাকুক এভাবে। শুভেচ্ছা নিবেন।