করোনার টিকাদান কর্মসূচি
মার্চ ২০২০ খ্রীষ্টাব্দে দেশে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এরপর জনসাধারণের চলাচলকে সীমিত করার লক্ষ্যে শুরু হয় সরকারের নানামুখী কার্যক্রম। ফেব্রুয়ারি ২০২১ খ্রীষ্টাব্দ থেকে শুরু হয় দেশে প্রথম করোনা নির্মূলে টিকাদান কর্মসূচি। সাময়িক বিরতির পর আবারও শুরু হয় টিকাদান কর্মসূচি। ভোটার আইডি’র মাধ্যমে ‘সুরক্ষা’তে নিবন্ধন করার পর এই টিকা পাওয়া যায়। আগামীকাল থেকে সরকার গণটিকা কার্যক্রম শুরু করছে। এর আওতায় ইউনিয়ন পর্যায়ে যারাই ভোটার আইডি নিয়ে টিকাকেন্দ্রে আসবেন তারাই টিকা পাবেন। গণটিকা দেয়ার পূর্বে সবাইকে ‘সুরক্ষা’তে নিবন্ধন নিশ্চিত করতে হবে। ‘সুরক্ষা’তে নিবন্ধন না করালে কোন হিসাব থাকবে না। শুধু তাই নয়, ‘সুরক্ষা’তে নিবন্ধন করানোর পর সবাইকে একটি টিকা কার্ড প্রিন্ট করে দিতে হবে এবং টিকা দেয়ার পর তা অবশ্যই টিকা কার্ডে লিপিবদ্ধ করতে হবে। সরকারের এই সুন্দর উদ্যোগকে সাধুবাদ জানাই এবং আশা করি সকলের সহযোগিতায় এই কর্মসূচি সাফল্যের স্বর্ণশিখরে পৌঁছাবে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সুব্রত ব্রহ্ম ১২/০৮/২০২১সময়োপযোগী সুন্দর লেখা।
-
জামাল উদ্দিন জীবন ০৭/০৮/২০২১সুন্দর কথা।
-
আলমগীর সরকার লিটন ০৭/০৮/২০২১সত্যই সুন্দর তবে গত ১৮/০৭/২১ ইং তারিখে রেজিঃ করা হয়েছে কিন্তু এখনও টিকার নেওয়ার কোন এমএসএস আসল না আমি টিকা তে পারব
-
সাইয়িদ রফিকুল হক ০৬/০৮/২০২১আশা করি, তা-ই হোক।