করোনা প্রতিরোধে টিকা নিতে হবে সবার
করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। দেশে এক দিনে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্তের নতুন রেকর্ড হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৩০ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ১৬ মাসের মধ্যে এই প্রথম এক দিনে রোগী শনাক্তের সংখ্যা ১৬ হাজার ছাড়াল। এর মধ্য দিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১২ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু ২০ হাজার ছাড়িয়েছে।
বাংলাদেশ সরকার গেল ফেব্রুয়ারি মাস থেকে দেশে টিকা প্রদান কার্যক্রম শুরু করেছে। কিছু দিন বিরতির পর টিকা প্রদান কার্যক্রম আবার শুরু হয়ে বর্তমানে চলমান রয়েছে। সরকার আগামী মাস থেকে ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদান শুরু করতে যাচ্ছে। এই টিকা সবাইকে নিয়ে হবে। প্রথম দিকে কিছু মানুষের টিকা নেয়ায় অনীহা ছিলো। এই টিকা নেয়ার অনীহা দূর করতে হবে সবার। টিকা নেয়ার পরেও আমাদের কিন্তু স্বাস্থ্যবিধি পরিপালন করতে হবে। ব্যবহার করতে হবে মাস্ক এবং বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব।
বাংলাদেশ সরকার গেল ফেব্রুয়ারি মাস থেকে দেশে টিকা প্রদান কার্যক্রম শুরু করেছে। কিছু দিন বিরতির পর টিকা প্রদান কার্যক্রম আবার শুরু হয়ে বর্তমানে চলমান রয়েছে। সরকার আগামী মাস থেকে ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদান শুরু করতে যাচ্ছে। এই টিকা সবাইকে নিয়ে হবে। প্রথম দিকে কিছু মানুষের টিকা নেয়ায় অনীহা ছিলো। এই টিকা নেয়ার অনীহা দূর করতে হবে সবার। টিকা নেয়ার পরেও আমাদের কিন্তু স্বাস্থ্যবিধি পরিপালন করতে হবে। ব্যবহার করতে হবে মাস্ক এবং বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
অনিমেষ চক্রবর্তী ২৯/০৭/২০২১Thik kotha
-
জামাল উদ্দিন জীবন ২৯/০৭/২০২১ভালো
-
আলমগীর সরকার লিটন ২৯/০৭/২০২১বেশ সচেতনামূলক অবশ্যই তাই করা উচিত