হাতির ঝিল
হাতিরঝিল বাংলাদেশের রাজধানী ঢাকার একটি এলাকা যা জনসাধারণের চলাচলের জন্য তৈরী করা হয়েছে। এ প্রকল্প এলাকাটি উদ্ধোধন ও জনসাধারণের জন্য উন্মুক্ত হয় ২০১৩ সালের ২ জানুয়ারি। এ প্রকল্প চালুর ফলে ঢাকার তেজগাঁও, গুলশান, বাড্ডা, রামপুরা, মৌচাক, ফার্মগেট, কারওয়ান বাজার ও মগবাজার এলাকার বাসিন্দাসহ এ পথ দিয়ে চলাচলকারী যাত্রীরা বিশেষ সুবিধা পাচ্ছেন। হাতিরঝিল প্রকল্পটি বাস্তবায়ন ও তদারকি করছে বাংলাদেশ সেনাবাহিনীর 'স্পেশাল ওয়ার্কস অরগানাইজেশন' (এসডব্লিউও)। এ প্রকল্পের অন্যতম মূল লক্ষ্য হচ্ছে বৃষ্টির পানি সংরক্ষণ, জলাবদ্ধতা ও বন্যা প্রতিরোধ, ময়লা পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, রাজধানীর যানজট নিরসন এবং শ্রীবৃদ্ধি করা।
আমি প্রতিদিন হাতিরঝিল দিয়ে যাতায়াত করি। হাতিরঝিলের সৌন্দর্য অনেকটা নষ্ট হয়েছে। পানি নষ্ট হয়ে গিয়েছে। এখনই ব্যবস্থা না নিলে অচিরেই মুখ থুবরে পরবে হাতিরঝিল।
আমি প্রতিদিন হাতিরঝিল দিয়ে যাতায়াত করি। হাতিরঝিলের সৌন্দর্য অনেকটা নষ্ট হয়েছে। পানি নষ্ট হয়ে গিয়েছে। এখনই ব্যবস্থা না নিলে অচিরেই মুখ থুবরে পরবে হাতিরঝিল।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
আব্দুর রহমান আনসারী ১৪/০৪/২০২১নাইশ
-
আরিফ ফারাবী ০৪/০৩/২০২১হুমম
-
Biswanath Banerjee ২৫/১২/২০২০nice
-
জসিম বিন ইদ্রিস ২৪/১২/২০২০সুন্দর
-
Biswanath Banerjee ০৮/১২/২০২০outstanding
-
Biswanath Banerjee ২৭/১১/২০২০nice
-
সাইয়িদ রফিকুল হক ২৫/১১/২০২০বাঙালি কবে এসব বুঝবে!
-
বোরহানুল ইসলাম লিটন ২৫/১১/২০২০সচেতন মনের অকৃত্রিম চাওয়া।
-
ফয়জুল মহী ২৪/১১/২০২০Good post