www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমি ও বাবা

- suman
আমি ও বাবা
🌏🌏🌏🌏
আমার চেহারার মধ্যে একটা হাবাগোবা ভাব, আমি আমার মাতৃকূলের চেহারা পেয়েছি, ফর্সা গায়ের রঙ, চ্যাপ্টা নাক-মুখ, মুখ ভর্তি দাঁড়িগোঁফ, চোখের সরল চাহনি। আমি বাবামায়ের কল্যাণে সোনার চামচ মুখে নিয়ে জন্মেছি, বাবা আমার ২৪ বছর বয়সে, ১৬ বছরের এক ধনাঢ্য পরিবারের মেয়ের সাথে ব্যবসায়ীক সূত্র ধরে বিয়ে দিয়ে দিয়েছেন। আমি আপত্তি করিনি।
আমার বাবা শূন্য থেকে উঠে আসা দরিদ্র পরিবারের পোড় খাওয়া মানুষ, সুবক্তা, সুচতুর, রাজনীতিবিদ, ব্যবসায়ী, কূটনৈতিকভাবে দক্ষ, দেশব্যাপী সুপরিচিত মুখ, টাকাপয়সা ব্যবস্থাপনায় অত্যন্ত সতর্ক, বাবা এখন ৬০ উর্দ্ধ, যথেষ্ঠ জনপ্রিয়তা ও সম্পদ অর্জন করেছেন তিনি, তার ব্যক্তিগত ব্যস্ততার কারণে আমার দিকে তেমন নজর দিতে পারেননি, ব্যক্তিগত রাজনৈতিক মতাদর্শের কারণে সঠিক স্কুল কলেজ বিশব্বিদ্যালয়ের সাথে সম্পৃক্ত করতে পারেননি আমাকে, হঠাত তার একদিন মনে হলো ছেলেকে তিনি নিজের মতো তুখোড় করে তুলবেন....।
মিডিয়ার , দেশের জনপ্রিয় মুখ করে তুলবেন, কিন্ত ছেলে যে তার নার্ভাস, উচ্চারণে অসংখ্য ভুল, রাজনৈতিক জ্ঞানে দূর্বল, যোগাযোগ দক্ষতা প্রাথমিক পর্যায়ে...হতাশ হলেন তিনি, কিন্তু পয়সা আছে তার, আর আছে ডিজিটাল প্লাটফর্ম, জোরজবরদস্তি করে হাজির করলেন আমাকে সেখানে, নিজেকে খুব অসহায় লাগছে আমার, মাথাটা কেমন ফাঁকা ফাঁকা লাগছে...
অভ্যাসবশত খাবার টেবিলে আমার সদ্যবিবাহিত স্ত্রী ও শ্যালিকার সামনে তীব্র অপমান করে বললেন, "একটা গাধা পয়দা করেছি আমি....! "
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৯/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অনন্য চেতনার প্রতিফলন ঘটেছে!
    • suman ২৮/০৯/২০২৪
      সম্মানিত
      অনেকগুলো বাস্তবতার সংক্ষপ্ত গ্রন্থনার চেষ্টা...
  • সুন্দর।
    • suman ২২/০৯/২০২৪
      ধন্যবাদ সম্মানিত কবি...
      নিরাপদ থাকুন...
  • ফয়জুল মহী ২০/০৯/২০২৪
    খুব সুন্দর উপস্থাপন
    • suman ২২/০৯/২০২৪
      ধন্যবাদ সম্মানিত কবি
      নিরাপদ থাকুন....
  • nice
 
Quantcast