www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আত্মবিশ্বাস ও প্রত্যাশা

- suman
আমরা কারও জন্যে কবে কি স্যাক্রিফাইস করেছি সেটি কেউ মনে রাখেনা, আবার আমার
জন্যে কবে কি ধরনের আত্মত্যাগ করেছে আমি কি মনে রাখি? কিন্তু যখন আমরা আত্মত্যাগ করি তখন আমরা নিজেদেরকে কোনো একটি বিশেষ সুযোগ, সুখ, উপভোগ্য বিষয় থেকে বঞ্চিত করেই সেটা করি, এক্ষেত্রে সবথেকে বড় আত্মত্যাগ করেন মা, কোনো কোনো বিশেষ ক্ষেত্রে বাবা-মা উভয়েই সমানভাবে, ব্যতিক্রম সবসময় থাকে, এমন বাবাকে দেখেছি যিনি সন্তানের খোঁজ খবর নেননা, নতুন যায়গায় নতুন সংসার পেতে দিব্যি আছেন!
কিছু মানুষ আছেন রক্তের সম্পর্ক নির্বিশেষে মানুষের জন্যে প্রয়োজনকে বিবেচনা করে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, কোনো প্রতিদানের আশা ছাড়া, এটি একটি উত্তম ভাবনা, প্রতিদানের আশা ছাড়া কারো প্রয়োজনে পাশে দাঁড়নো, এটি দু'ধরণের হোতে পারে, আর্থিক সামর্থ্য না থাকলে আপনার সময়, মেধা আর শ্রম দিয়ে পাশে দাঁড়াতে পারেন, আবার আপনার আর্থিক সহযোগীতা ও শ্রমকে যৌথভাবে অন্যের প্রয়োজনে উৎসর্গ করতে পারেন, অবশ্য এটা সময় ও পরিস্থিতির উপর নির্ভর করে।

অন্যদিকে, প্রতিদান পাবো কি পাবোনা সে ব্যাপারে নির্মোহ, নি:শর্ত থাকাই ভালো, প্রতিদান পাওয়ার আশায় ত্যাগ বেশীর ভাগ ক্ষেত্রে তিক্ততা বয়ে আনে...
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৩৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৯/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মানুষ মানুষের জন্য।
  • সুচিন্তিত লেখা
  • চমৎকার
    • suman ১৭/০৯/২০২৪
      ধন্যবাদ সম্মানিত ভাবনার সাথে থাকার জন্যে...
      ভালো থাকুন...
  • সঠিক
 
Quantcast