www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একটি বিড়াল ও অন্যান্য

- suman
একটি বিড়াল ও অন্যান্য
🌎🌎🌎🌎🌎🌎
আমাদের বাড়িতে একটা মেনি বিড়াল আছে, ও যখন ঠিক মতো খেতে শেখেনি তখন থেকে ওকে পুষছি আমি আর আমার ছোটভাই মফিজ, আমরা ভাই-বোন দুজন দুই মেরুর মানুষ, এই অসহায় বিড়ালটিকে খাইয়ে পরিয়ে বাঁচিয়েছে আমার ভাই, সে ভীষণ আবেগপ্রবণ এবং রাগী, আর আমি ধীরস্থির, কম কথা বলা, যুক্তিবাদী মানুষ , আমরা দুজনেই এই বিড়ালটিকে ভীষণ ভাবে ভালোবাসি, কিন্ত আমাদের বহিপ্রকাশ সম্পূর্ণ ভিন্ন, আমি কোনোদিন এই বিড়ালকে আঘাত করিনি, তাকে আমি তার বিপদে অসুখে সেবা করেছি, একসময় খেতে দিতাম আজকাল হাঁটুতে বাতের ব্যথায় চোগার কারণে ঠিকমতো খেতে দিতে পারিনা ওকে, আমার ছোটভাই ওকে নিয়মিত খেতে দ্যায়, কিন্তু মেজাজ খারাপ থাকলে বা বেড়ালটি কোনো ভুল করলে বেদম মারে, নিষ্ঠুরের মতো, ও তখন মার খেয়ে পালিয়ে আমার কাছে ঠাঁই নেয়, আমার আড়ালে লুকিয়ে থাকে, ভীত সন্ত্রস্ত, প্রকম্পিত...ও আমাদের দুজনকে ভালোবাসে, কিন্তু বিপদে নির্ভর করে আমার উপরে, আপনারা জানেন, ক্ষুধার্ত পেট কিছুই বোঝেনা, তাই মার খেয়েও কিছুক্ষণ মন খারাপ আর মুখগোমড়া করে থেকে, ভাত মাছের খোঁজে ওকে আবার আমার ভাই মফিজের কাছেই যেতে হয়, ও প্রায়ই অন্তসত্তা থাকে,ওর বছরে একগাদা বাচ্চাকে দুধ খাওয়াতে হয় যে,তখন ওর খুব ক্ষিধে পায়... হায় ভাত! এ কেনো যে এতো জ্বালায় ...!
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/০৮/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • শ.ম. শহীদ ৩০/০৮/২০২৪
    খুব সুন্দর প্রকাশ।
    • suman ৩০/০৮/২০২৪
      ধন্যবাদ সম্মানিত কবি
      আপনার বিশেষ সময়ের জন্যে
      নিরাপদ থাকুন প্রতিদিন...
  • ফয়জুল মহী ২৪/০৮/২০২৪
    অসম্ভব সুন্দর
    • suman ২৫/০৮/২০২৪
      সম্মানিত কবি
      মূলত একটি প্রতিকী গল্প লেখার চেষ্টা করেছি, কিছু কিছু বাস্তবতা যে এমনি হয়...!
 
Quantcast