www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রোবট-কথা

- suman
আমার রোবটটা পুরোনা হয়ে গেছে, তা বেশ আগে কিনেছিলাম, তাও ৩০ বছর হয়ে গেলো, মাঝে মাঝে মেইন্টেনেন্স করতে হয়েছে, অল্প কিছু খরচাপাতি হোতো তাতে, আজকাল ওর কলকব্জা নড়বড়ে হয়ে গেছে, গুছিয়ে আগের মতো গেরস্থালী করেনা, বলা যায় করতে পারেনা, তাই আর একটা রোবট আনিয়েছি, বেশ লেটেস্ট ভার্সন, এমন নিঁখুতভাবে কাজ করে, আগে অল্প বয়সে আমিও অমনটা করতে পারতামনা! এক পর্যায়ে নতুন রোবটটা আমাকে বললো, পুরনো রোবটটাকে বিদায় করেন, ওকে আর আমাদের প্রয়োজন নেই, পুরনো রোবটটা সবকিছু আঁচ করতে পেরে কুঁজো হয়ে, নুয়ে পড়া শরীর নিয়ে ঘর থেকে ধীরে ধীরে বের হয়ে গেলো, একবার শুধু ভীষণ নির্লিপ্ত দৃষ্টি মেলে কয়েক মুহূর্ত আমার দিকে তাকালো, তারপর একটা সময় অদৃশ্য হয়ে গেলো, আমাদের মাঝে এ পর্যায়ে কোনো দেনাপাওনা বাকী ছিলো কিনা, নতুন রোবটকে নিয়ে ব্যস্ততায় আমি ভুলেই বসে আছি......
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২০৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/০৭/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মন ভরে গেল
    • suman ২৯/০৭/২০২৪
      আমি কৃতার্থ সম্মানিত কবি....ভালো থাকবেন...
  • শ.ম. শহীদ ১৩/০৭/২০২৪
    খুব সুন্দর
    • suman ২৯/০৭/২০২৪
      আন্তরিক ধন্যবাদ সম্মানিত কবি, এইভাবে অনুপ্রেরণা প্রদ্যনের জন্যে...ভালো থাকুন নিরন্তর...
  • suman ১২/০৭/২০২৪
    যাঁরা সয় করে আমার লেখাগুলো পড়েন তাঁদেরকে আমার আন্তরিক ধন্যবাদ জানাই, পাঠকের চিন্তার ভূবনে ভ্রমণ করার দূর্লভ সুযোগকে আমি সাদুবাদ জানাই... এই ব্যস্ত সময়ে মন্তব্য লেখা হয়ে উঠেনা, বিভিন্ন মতামত ভিত্তিক পাঠের মাধ্যমে কিন্তু চিন্তার ভুবনকে ঋদ্ধ করা যায়...
  • সুন্দর ভাবনা
    • suman ১১/০৭/২০২৪
      ধন্যবাদ সম্মানিত....
      ভালো থাকুন প্রতিদিন...
  • ফয়জুল মহী ১০/০৭/২০২৪
    সুনিপুণ
 
Quantcast