www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কতিপয় কাপুরুষ -২

- suman
কতিপয় কাপুরুষ
*************
আবরার সাহেব একজন প্রৌঢ় পুরুষ! যৌবনে গলাবাজি আর শারীরিক শক্তিতে ছিলেন বেপরোয়া, আজকাল শরীরটা তেমন ভালো যাচ্ছেনা, নাকি অন্য কিছু, তার নির্জনতাকে খানখান করে চারদিকে উঠছে বহুতল অবৈধ ভবন, আইন প্রশাসন নিষ্ক্রিয়, এর কারণ আমরা সবাই জানি।

পাঁচিলের বাইরে একটি ফলবান নারিকেল গাছ, গাছ বোঝাই ডাব-নারিকেল, সকলের দৃষ্টি, লোভী চোখ ঘিরে আছে গাছটিকে, আবরার সাহেব মূলত একটি ফলও খেতে পারেননি, বহু যত্নে গাছটিকে এমন ফলবান করেছেন তিনি।

গতকাল রাতে ঝুম বৃষ্টি ছিলো, একটু আগেভাগেই ঘুমিয়ে পড়েছিলেন তিনি, ঘুমটাও ছিলো শীতল আবহাওয়ায় গভীর।
এলাকার উঠতি চোরেরা এই সুযোগে গাছ খালি করায় লেগে পড়লো, সাকুল্যে ৩০ /৩৫ টি ডাব নারিকেল হবে, বাজারদর ডাব প্রতি ১০০/১২০ টাকা, দুইদলে বিভক্ত হয়ে মারামারি হলো, মাথা ফাটিয়ে একজনের মৃত্যু, সকাল ১০টায় পুলিশ এলো...।

আবরার সাহেবের চেহারায় প্রথমে শংকার ছাপ পড়ে, পরে জানা গেলো, এলাকার ছিঁচকে চোর যাদের তিনি প্রায়ই চোখে চোখে রাখতেন, যারা তাঁর সাথে বহুবার বেয়াদবি করেছে তাঁর বয়সকে উপেক্ষা করে, তাদের একজনের মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে,চারিদিকে প্রিয়জনের হাহাকার...।

আবরার সাহেবের বুক থেকে একটা বড় দীর্ঘশ্বাস বের হয়ে এলো, ঠিক বোঝা গেলনা একি স্বস্তিতে না শোকে...!
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৭/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুন্দর ভাবনা
    • suman ০৭/০৭/২০২৪
      আপনাকে এইসব ভাবনায় বিশেষ ভাবে স্বাগত জানাই সম্মানিত...
  • জে এস এম অনিক ০৩/০৭/২০২৪
    দারুণ
    • suman ০৩/০৭/২০২৪
      ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ সময়ের জন্যে,
      ভালো থাকবেন..
  • আমাদের এরকমী হয় বুঝে উঠতে পারি না
    • suman ০৩/০৭/২০২৪
      ধন্যবাদ সম্মানিত কবি আপনার সময় ও মুল্যবান মন্তব্যের জন্যে...
      ভালো থাকুন প্রতিদিন ...
 
Quantcast