টাকার খেলা
১
-স্যার, আমার ফাইলটা?
-কোন ফাইলের কথা বলছ?
-উত্তরার প্রজেক্টের!
-আমি জানি নাতো! তাড়া বড় স্যারের সই নাই! কীভাবে তোমায় দিব?
-প্লিজ স্যার পার্টি খুব তাগাদা দিচ্ছে!
-আমার কিছু করার নাইরে ভাই।
-আছে স্যার করার আছে। ড্রয়ারটা খোলেন! এই দিলাম।
- দুর আগে বলবে না। এই যে তোমার ফাইল, গত মাসেই তো রেডি করে রেখেছিলাম। বোকা।
-জ্বি স্যার আমি বোকা। এই জন্য এক মাস আপনার পিছনে ঘুরলাম।
২
থানায়
-স্যার আমার কেসটা নিয়েছেন আসামী তো ধরছেন না?
-দেখব।
-স্যার ছয় মাস যাবত তো একই কথা বলছেন।
-বেশী কথা বললে আসামীর পরিবর্তে তোকে হাজতে ঢুকাবো। শালা। আর শোন আসামীকে পাওয়া যাচ্ছে না। পেলে ধরব।
-স্যার বলেন কি? আসামী দিব্যি ঘুরে বেড়াচ্ছে। আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। মামলা তুলে নিতে বলছে। ভয়ে আমরা ঘর থেকে বের হতে পারছিনা। আর ঐ যে আসামী থানার বাইরে ঘুরাঘুরি করছে!
-কে বলল ঐটা আসামী। ঐটা তো পারুলের স্বামী! হাঃ হ : হাঃ
-স্যার টেবিলের ড্রয়ার খোলেন। এই দিলাম হুম।।। এবার চিনেছেন উনি আসামী, নাকি পারুলের স্বামী?
-দুর মশাই আগে বলবেন না। এই কে আসিছ উনাকে চা-সিঙ্গারা দে। আর দেখ হারামজাদা রমিজ থানার বাইরে। শালাকে ধরে হাজতে ভর। শালার আসামী, স্বামী সেজে ঘুরাঘুরি করছে??
৩
-স্যার লাকসামের টিকিট পাওয়া যাবে?
-না যাবে না। সব বিক্রি হয়ে গেছে। এতো দিন কোথায় ছিলেন। যান হবে না।
-প্লিজ স্যার একটু দেখবেন। অনেক বছর পর ছুটি পেলাম। ভাবছি এবার মা-বাবা, ভাইবোনদের সাথে মিলে ঈদ করব।
-আরে মশাই বললাম না ড়িকিট নাই। যান তো আমি ঘুমুচ্ছি।
-স্যার একটু দেখেন।
-দুর আজব কাস্টমার। (বলে দরজা বন্ধ করে দেয়)
-স্যার একশ টাকা বেশী দিব।
-আরে মশাই আগে বলবেন না, আপনার জন্যই তো বসে আছি। বলেন কয়টা টিকিট লাগবে?
-স্যার একটা।
-দুর মিয়া মাত্র একটা। আরও লাগলে বলবে, ম্যানেজ করে দিব।
১০/০৮/২০১৩
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
suman ১২/১০/২০১৩অসাধারন
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ০৮/১০/২০১৩চমৎকার হাস্যরসের মধ্যে দিয়ে আমাদের চরম নির্লজ্জ বাস্তবতা ফুটে উঠেছে। সত্যিই আজ আমরা কোথায়? আমরা আজ অর্থের লোভে এতোটাই নিচে নেমে যাচ্ছি যে নিজেদের মানুষ বলতেই ঘৃণা হয়। ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ লেখার জন্য।
-
নির্জন ০৮/১০/২০১৩এইটাই আমাদের সমাজের বাস্তবতা।
-
ডাঃ প্রবীর আচার্য নয়ন ০৭/১০/২০১৩এইটাই নিয়ম। শুধু বুঝতে হবে কোথায় কত দিতে হবে। কত দিলে কাজ হবে। নামতা শেখা এক্ষেত্রে অনেক কাজে আসে। খুব ভালো বাস্তবজ্ঞানসম্পন্ন। ভালো লেগেছে
-
Înšigniã Āvî ০৭/১০/২০১৩একদম সমসাময়িক বাস্তব লেখা
-
אולי כולנו טועים ০৭/১০/২০১৩অসাধারণ !
অনবদ্য লেখনি !
করুন বাস্তবের চিত্র ~ অপরূপ চিত্রাঙ্কন ।