প্রিয় নকিব ও ইনসিগনিয়া অভি
জেবাউল নকিব।তারুণ্যের উচ্ছ্বাসে ভরা জীবন। বয়েছে তরুণ। কবিতা লিখে, উপস্থাপনা করে। খুব ভালো ছেলেটি। অর সাথে পরিচয় কবিতার আসরে। শিখার আদদম্য ইচ্ছা আছে। খুব চটপটে নকিবকে আমি খুব স্নেহ করি দুটি কারণে, ১ ভাল লিখতে চেষ্টা করে,২,উত্সাহ আছে। একটু ঘষামাজা করলে আরও ভালো লিখবে।শুধু অকে একটু ধরিয়ে দিতে হবে।
ভাবছি নকিবকে নিয়ে যাব বাংলা একাডেমিতে। সেখানে একজন উপ-পরিচালক আছেন যার সাথে বিপুলের ভাল পরিচয় আছে। অনেক দিন বাংলা একাডেমিতে যাইনি বলে একটা ফাঁক রয়ে গেছে। যখন কবি আসাদ চৌধুরী উপ-পরিচালিক। একটু জানাশোনা ছিল। প্রায়ই যাওয়া হতো। নকিবকে একটি লাইন ধরিয়ে দিতে পাওরলে সে ভাল করবে।
শুধু নকিব নয়, আমরা যারা নবিন লেখক তারা একটু যদি সুযোগ পাই তাহলে আরও ভালো লেখা বের করতে পারতাম। এই জন্য একজন সাহায্যকারী বড্ড প্রয়োজন।আমরা এব্যাপারে একে অন্যকে সাহায়-সহযোগিতা করতে পারি।
আমার আরেক ছোট ভাই, খুব আদরের, ভালো লিখে ইনসিগনিয়া অভি।সেও একটু সহযোগিতা পেলে আরও ভালো করবে।এই আসরে আরও অনেক কবি বন্ধু আছেন যারা খুব ভাল লিখেন, তাদের নাম এখানে প্রকাশ করলাম না। আপনারা যদি অন্যদের একটু সহযোগিতা করতে পারেন, তাহলে আমাদের মধ্য থেকে অসাধারণ কিছু বেরিয়ে আসবে।
০৯/৩০/২০১৩
ভাবছি নকিবকে নিয়ে যাব বাংলা একাডেমিতে। সেখানে একজন উপ-পরিচালক আছেন যার সাথে বিপুলের ভাল পরিচয় আছে। অনেক দিন বাংলা একাডেমিতে যাইনি বলে একটা ফাঁক রয়ে গেছে। যখন কবি আসাদ চৌধুরী উপ-পরিচালিক। একটু জানাশোনা ছিল। প্রায়ই যাওয়া হতো। নকিবকে একটি লাইন ধরিয়ে দিতে পাওরলে সে ভাল করবে।
শুধু নকিব নয়, আমরা যারা নবিন লেখক তারা একটু যদি সুযোগ পাই তাহলে আরও ভালো লেখা বের করতে পারতাম। এই জন্য একজন সাহায্যকারী বড্ড প্রয়োজন।আমরা এব্যাপারে একে অন্যকে সাহায়-সহযোগিতা করতে পারি।
আমার আরেক ছোট ভাই, খুব আদরের, ভালো লিখে ইনসিগনিয়া অভি।সেও একটু সহযোগিতা পেলে আরও ভালো করবে।এই আসরে আরও অনেক কবি বন্ধু আছেন যারা খুব ভাল লিখেন, তাদের নাম এখানে প্রকাশ করলাম না। আপনারা যদি অন্যদের একটু সহযোগিতা করতে পারেন, তাহলে আমাদের মধ্য থেকে অসাধারণ কিছু বেরিয়ে আসবে।
০৯/৩০/২০১৩
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
জেবাউল নকিব ০৩/১০/২০১৩
-
দাদা মুহাইমিন চৌধূরী ০১/১০/২০১৩আপনার মত গার্ডিয়ানই তো দরকার । সবসময় পাশে থাকবেন
-
আবু আফজাল মোহাঃ সালেহ ০১/১০/২০১৩অসাধারন প্রার্থনা।সহমত প্রকাশ করছি।সুবীর দা আপনি সত্যিকারের সাহিত্য প্রেমিক, দেশ প্রেমিক।আপনাদের সহোযোগিতা পেলে আমাদের মত নবীনেরা অনুপ্ররনা পাবে। অনেক ধন্যবাদ ''বড় মনের সাদা মানুষ'' সুবীর দা কে।
-
সালমান মাহফুজ ৩০/০৯/২০১৩তোমার হৃদয়ের বিশালত্বে আমি মুগ্ধ সুবীর দা !
-
নাজমুন নাহার ৩০/০৯/২০১৩বেশী বেশী পড়া উচিত কেউ যদি ভাল লিখতে চায় ।উতসাহ একটা বড় ব্যপার সুবীর । সেটা ভাল বলেছ ।আবার সবার প্রতি সবার সহযোগিতার হাত বাড়ানো উচিত ।
-
ইব্রাহীম রাসেল ৩০/০৯/২০১৩দামী কথা বলেছেন
-
Înšigniã Āvî ৩০/০৯/২০১৩অজস্র ধন্যবাদ জানাই সুবীরদা, আরও ভাল লিখবার অনুপ্রেরণা পেলাম .....
আর একটা কথা একদম ঠিক বলেছেন পরস্পর যদি একে অন্যকে সাহায্য করি তাহলে সত্যি খুব ভাল হয় আর আমার মত নবীনদের আরও সুবিধে হবে ।
আপনার সহযোগিতায় কিছু একটা লিখার সাহস পাই । আপনি আমার গুরু । শিষ্যকে কিভাবে শিখাবেন সে দায়িত্ব কিন্তু আপনার ।
আমিতো আপনার পদ্মা পাড়ের নকিব মাঝি । নৌকায় উঠেছি । আপনি তুলেছেন নৌকায় । জানি পাশে আপনি আছেন থাকবেন । এখনও আমি মাঝ নদিতে । তীরে ফেরার চেষ্টায় ব্যকুল । আমি জানি আপনার মত গুরু থাকলে তীরে একদিন ঠিকিই চলে যাবো ।
আপনার দোয়া কে পূজি করে এগিয়ে যাবো সম্মুখে ।
আমার আর ভয় কি মাথার উপরে গুরুর হাত তো ছায়ার মত সব সময়ই আছে ।
হে প্রিয় গুরু অজস্র ধন্যবাদ...
বিনম্র শ্রদ্ধা...