আর না
কি পেলে তুমি আমায় ছেড়ে? কেন করলে এমন? খুব হাসি পাচ্ছে তাইনা?? হাসি পাওয়ারই কথা। হেসে যাও.. হেসে যাও। মন খুলে হেসে যাও। আসলে কাউকে কষ্ট দিয়ে আনন্দ পাওয়াটাই তো তোমার চরিত্র। তুমিই পারো সত্যিকারের ভালোবাসার মানুষকে কষ্ট দিয়ে নিজের মনের ফুর্তি করতে। কিন্তু পারবে সত্যিকারের ভালোবাসার মানুষ হতে?? পারবে অন্যকে কষ্ট দেওয়ার ব্যথা বুঝতে? পারবে জ্বালানো স্মৃতি কাগজের কথা শুনতে? তুমি তা পারবেনা। তুমি আসলে ভালোবাসার অনুভূতিটাই বোঝো না। হয়তো তুমি এই ৪টি অক্ষরের মানেই জানো না। জানি আজ তুমি খুব খুশি আছো। খুব সুখেই আছো হয়তো। হয়তো কারো সাথে আবার প্রেম-এর খেলায় মেতে উঠেছো। হয়তো কারো সাথে বিকালে ঘুরে, হাতে হাত ধরে ডিনার সারছো।হয়তো সকালে শপিংমল কিংবা সন্ধেবেলায় ফুচকার স্টলে যাচ্ছ। হয়তো বা সারারাত বিছানায় শুয়ে মোবাইলে নিজের মনের বাসনা মেটাচ্ছ। তুমি তা পারবে বটে। কিন্তু ভালোবাসা পাবেনা। যে ভালোবাসা বোঝেনা, ভালোবাসতে জানেনা, সে কি বুঝতে পারবে ভালোবাসার কথা?? ভালোবাসার ইচ্ছা?? শুধু হাতে হাত ধরে ঘোরা, শপিংমল কিংবা ফুচকার স্টলে যাওয়াটা ভালোবাসা নয়। ভালোবাসা একপ্রকার অনুভূতি, মনের একটা টান। সবথেকে বড়ো কথা ভালোবাসলেই হবে না, ভালোবাসার মর্যাদা, তার সম্মান দিতে হবে। তবে আশা করছি একদিন হয়তো বুঝবে। সবারই বোধশক্তি থাকে, তাই তোমারও আছে নিশ্চয়। তাই যেদিন বুঝতে পারবে সেইদিন হয়তো তোমার কাছে সব থাকবে, কিন্তু ভালোবাসা থাকবেনা যে ভালোবাসা আমি তোমায় দিয়েছি। আর তখনই হয়তো বুঝতে পারবে অতীতে আমাকে দেওয়া মনের কষ্ট। তখন বুঝবে মনের জ্বালা। আর সব বুঝে যখন ফিরে আসবে আমার কাছে তখন দেখবে আমি হয়তো তোমায় দেখে হাসবো, মজা করবো তোমার অনুভূতি নিয়ে। আমি হয়তো ভুল করবনা কারণ আমি হয়তো ভাববো তুমি আবার সেই নাটকের খেলায় মেতে উঠেছো, ভাববো তুমি আবার আমায় নিয়ে গিয়ে অথৈজলে ছুঁড়ে দেবে। তাই আর না। জীবনতো আর একইভাবে চলতে পারেনা। তাই শেষ.. আর না.....।।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ ছাকিবুল ইসলাম (শাওন) ০৪/০৬/২০২০অনেক ভালো
-
দীপঙ্কর বেরা ০৩/০৬/২০২০তাই তো হয়
-
পি পি আলী আকবর ০৩/০৬/২০২০বেশ
-
ফয়জুল মহী ০২/০৬/২০২০একরাশ মুগ্ধতা ।