স্মৃতি চারণ
এক সময় নিজেকে গুটিয়ে নিয়েছিলাম। কেউ জানতনা আমি ডায়ারীতে কি লিখি কি করি! কিন্তু ভাল কিছু যখন লিখছি মনে হতো, ইচ্ছে হোতো কাউকে পড়ে শোনায়! কেউ ছিলনা এমন… শেষে খুঁজে পেলাম আমার বাধ্যগত একজন। আমার ছোট ভাই #মাহফুজ'। সে তখন ক্লাস এইটে! সে প্রথম প্রথম বাধ্য হয়ে শোনত আমার বকবকানী। সে কিছু বুঝে এলে বলত 'সুন্দর' এমন লিখেন। এ সময় সে আমাকে পরামর্শ দিত, তার ভাললাগা না লাগার ওপর অনেক শব্দ পরিবর্তন করতাম। সে তার গ্রহন যগ্যতা দেখে আমার কবিতা প্রায় শোনত। বলা যায় সে-ই ছিল আমার কবিতার প্রথম শ্রোতা। এক বছর যাবৎ সে এখন শহরে পড়ে। তাই কবিতা লিখা হলে এখন ফেসবুক বা কবিতার ব্লগে পোষ্ট করে দিই, এর মাঝে ভুল গুলোই বলে দেয় আমি কতটা অসম্পুর্ণ। এভাবে জীবনের প্রত্যেক ক্ষেত্রে কেউ না কেউ অনুপ্রেনীত করেছে আমার সব ভাল কাজে… তাদের কে খুব মিস করি! অনুভব করি তাদের দূরে সরে যাওয়া।
বলি- "ভুলিনি কাউ কে, ভুলিনি প্রিয়
ভুলিনি অপ্রিয় মুখ!
আজো সব কিছু স্মৃতি জুড়ে আছে
ভালবাসায় জড়ানো বুক!"
বলি- "ভুলিনি কাউ কে, ভুলিনি প্রিয়
ভুলিনি অপ্রিয় মুখ!
আজো সব কিছু স্মৃতি জুড়ে আছে
ভালবাসায় জড়ানো বুক!"
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
কবি মোঃ ইকবাল ০৬/০৫/২০১৪ভালোবাসার স্মৃতি ভুলে থাকা যায়না।
-
পল্লব ৩০/০৪/২০১৪প্রত্যেকের লেখালেখিতেই দেখবেন কেউ না কেউ উৎসাহ জুগিয়েছে। লেখালেখির শখটা হলো টবে লাগানো ফুলের গাছের মতো। সুন্দরভাবে প্রস্ফুটিত হবার জন্যও কাউকে না কাউকে দরকার যে টবে পানি দিবে নিয়মিত।
-
এস,বি, (পিটুল) ৩০/০৪/২০১৪Valo laglo