অদৃশ্য বন্ধন
একটি বছর মনের মতো সেজেছিল সবকিছু। ভাবতে শুরু করেছিল মন- না, আমারও এমন কেউ আছে নিঃস্বর্থে বন্ধুত্বের হাত বাড়ানোর! একঘেয়ে হয়ে উঠা জীবনে রং মেখেছিল হঠাৎ তোর স্পর্শে এসেই! তোর আর আমার প্রথম আলাপন মনে আছে তোর? সে ঈদের দিন তুই অনেক বার কল দিয়ে সকাল বেলায় পাসনি আমায়! আমি এসে মোবাইল হাতে নিতেই সত্যি ঈদের বড় সার্প্রাইজ পেলাম! বিকেলে তুই আবার কল দিলি, বিশ্বাস হচ্ছিল না আমার! আমি প্রথম কোন মেয়ের সাথে কথা বলছি বললে তুই কৌতুকে হেসেছিলি এবং বলেছলি- তুই আমার গার্ল ফ্রেন্ড না শুধুই বন্ধু! হ্যাঁ সেদিন-ই প্রথম অনুভব করেছিলাম আমি একজন মেয়ে ভাল বন্ধু-ও হতে পারে, অনেক কেটেছিল সময় দুজনের! যা আজ শুধুই স্মৃতির ডায়েরীতে শুভা পায়! দেখ আজ এমন দিনে তোকে নিয়ে লোক সম্মুখে লিখার অনিচ্ছা সত্যেও লিখে যাচ্ছি! আজ আমি তোর স্মৃতি বিজড়িত সেই ডায়েরী গুলো থেকে অনেক দূরে এসে… 'তোর হাত ধরে হাঁটা হয়নি, হয়নি কখনো দেখা! হাত ছোঁতে পারিনি তাতে কি, ঠিকিই তো মন ছোঁয়ে দিয়েছিলাম!'
তাই তো তোর আর আমার ঐ একবছরের বন্ধুত্ব তোকে আমার শ্রেষ্ঠ বন্ধুদের একজন ভাবতে বাধ্য করে! আজ তোকে নিয়ে এ লিখা হয়তো তোর চোখ এড়িয়ে যাবে! তবুও এমন দিনে এই প্রার্থনা, যেখানে থাকিস ভাল থাকিস, তোর জীবনের সব জুড়ে যেন সুখের পদ্ম ফুটে! এই কামনাই- 'শুভ জন্মদিন প্রিয়!'
তাই তো তোর আর আমার ঐ একবছরের বন্ধুত্ব তোকে আমার শ্রেষ্ঠ বন্ধুদের একজন ভাবতে বাধ্য করে! আজ তোকে নিয়ে এ লিখা হয়তো তোর চোখ এড়িয়ে যাবে! তবুও এমন দিনে এই প্রার্থনা, যেখানে থাকিস ভাল থাকিস, তোর জীবনের সব জুড়ে যেন সুখের পদ্ম ফুটে! এই কামনাই- 'শুভ জন্মদিন প্রিয়!'
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
শাহাদাত হোসেন রাতুল ২৭/০৮/২০১৫আমার কাছে ভাল লাগলো !!