ছোট ছেলের গল্প আছে বলার অল্প।
ছোট_ছেলের_গল্প
।
সিনেমাতে কোন খারাপ scene দেখলেই দু'চোখে অশ্রু চলে আসে। এত আবেগ আগে ছিলো না,এখন কেন জানি কোন অল্প কিছুইতে আপ্লুত হই। এমনকি কোন কারও দুঃখের গল্প শুনলেও চোখের জল চলে আসে। নিজ পরিবারকে নিয়ে ভাবনা আমারও আছে।কেউ না ভাবলেও আমি ভাবি। কারও সামর্থ্য থাকলেও ভাবে না,আমার নেই কোন সামর্থ্য তাই হয়তো দু'টা কথা ভাবি! পরিবারের ছোট যে ছেলেটা হয়তো এমনি ভাবে।কারণ সকল অঙ্কের হিসাব তার উপর বার্তায় এই বলে যে,বড় গুলো পারি নাই তোকে পারতে হবে।অথবা বলা হলো বড় গুলো যখন সংসারে অশান্তি এনেছে তখন তুইও আনতে পারিস।অনেক কথা। ছোট ছেলে শেখে বড়দের দেখে,তবে এ শেখা ভিন্নরুপের শেখা।অন্যদের থেকে আলাদা। কারণ তাকে অনেক খানি গ্লানি সহ্য করতে হয়েছে বড়দের জন্য!বাড়ির বড় ছেলে যে সবার দায়িত্ব নিবে সেটা তো নাটকে ছিনেমাতে হয়,বাস্তবে ভিন্ন।বউ বাচ্চা বা আলাদা সংসার বড় ছেলেদের পছন্দ। যৌথপরিবারে যখন কোন নতুন পরিবারের সদস্য আগমন করে তখন পরিবারের চিত্র যায় পাল্টে। আস্তে আস্তে নতুন সদস্য বাড়তে থাকে আর যৌথপরিবার ভেঙ্গে হয় খান খান। এমনি ভাবে এগিয়ে যেতে থাকে ছোট ছেলের গল্প। সব দেখে শেখে সে,তবুও চাই এই পরিবারকে বাঁচাতে ভাঙ্গনের হাত থেকে। পরিশেষে ব্যর্থ চেষ্টাতে ছোট ছেলে হয়ে যায় নায়ক থেকে খলনায়ক। এখন সে সবার কাছে খলনায়ক নামেই পরিচিত। কিন্তু ছোট ছেলের বুকের মাঝে জমে থাকা কত হাজার বেদনা কেউ জানতে চাইলো না....! আর কেউ জানবেও না......!
ছোট ছেলের গল্প।
#ছোট_ছেলের_গল্প।
#প্রবাস_ডায়েরি।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সাঁঝের তারা ২০/০৯/২০১৭ভাল