তোমাকে না পাওয়ার আকন্ঠ হাহাকার
তোমাকে না পাওয়ার আকন্ঠ রহাহাকার!
----শফিকুল মুহাম্মদ ইসলাম
অনেক ভালোবাসতাম তোমাকে! আজও হয়তো একইভাবে ভালোবাসি, কোনো ব্যাতিক্রম নেই। কি পরিমান ভালোবাতাম তা হয় তো বিশেষণ বা উপমা দিয়ে বলা সম্ভব নয়। তবুও এতটুকু শুধু বলতে পারি যে, জিনুক যেমন তার মুক্তাটারে সকল প্রতিকূলতার মাঝেও বুকের মধ্যিখানে আঁকড়ে ধরে রাখতে চায়। আমিও ঠিক তেমনি তোমাকে ধরে রাখতে প্রানপণ চেষ্টা করেছি। তাতে কি পেলাম, আর কি হারালাম জানিনা। তবে তোমাকে না পাওয়ার আকন্ঠ হাহাকার! সারাজীবন আমাকে বিশষেভাবে তাড়িত করবে। আর তুমি আজ আমাকে কতটুকুও ভালোবাস জানা নেই। আজও আমার কথা ভেবে ভেবে রাত জাগ কি না সে কথাও না।
----শফিকুল মুহাম্মদ ইসলাম
অনেক ভালোবাসতাম তোমাকে! আজও হয়তো একইভাবে ভালোবাসি, কোনো ব্যাতিক্রম নেই। কি পরিমান ভালোবাতাম তা হয় তো বিশেষণ বা উপমা দিয়ে বলা সম্ভব নয়। তবুও এতটুকু শুধু বলতে পারি যে, জিনুক যেমন তার মুক্তাটারে সকল প্রতিকূলতার মাঝেও বুকের মধ্যিখানে আঁকড়ে ধরে রাখতে চায়। আমিও ঠিক তেমনি তোমাকে ধরে রাখতে প্রানপণ চেষ্টা করেছি। তাতে কি পেলাম, আর কি হারালাম জানিনা। তবে তোমাকে না পাওয়ার আকন্ঠ হাহাকার! সারাজীবন আমাকে বিশষেভাবে তাড়িত করবে। আর তুমি আজ আমাকে কতটুকুও ভালোবাস জানা নেই। আজও আমার কথা ভেবে ভেবে রাত জাগ কি না সে কথাও না।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
আব্দুর রহমান আনসারী ১৬/১০/২০২০খুব সুন্দর