সাদাকালো স্বপ্ন
এখন আমি স্বপ্ন দেখি
শুধুই সাদাকালো,
চোখ বুজিলে দেখিনা আর
রঙ্গীন স্বপ্নগুলো।
যেদিন থেকে দেখলাম আমি
আমার এচোখ দিয়ে,
আমায় ছাড়া সুখেই আছ
অন্য সাথী নিয়ে।
প্রেমের মাঝে ছলনা আছে
বুঝেছি সেদিন এই,
মানুষ শুধু খোলসে মোড়া
ভিতরে মানুষ নেই।
ভালবাসলে আঘাত দেবে
এই মানুষের রীতি,
কেমন করে করবে তবে
সত্যিকারের প্রীতি?
তাইতো এখন খুঁজিনা আমি
কারও ভালবাসা,
ভেঙ্গে গেছে বুকের মাঝে
যত ছিল আশা।
হারিয়ে গেছে দুই নয়নের
রঙ্গীন স্বপ্নগুলো,
তাইতো এখন স্বপ্ন দেখি
শুধুই সাদাকালো।
------------------------------
রচনাকাল: ১০/০৬/২০০৩ ইং।
*****************
কিছুটা অভিমান নিয়ে কয়েকদিন ব্লগ থেকে দূরে সরে ছিলাম। ব্লগে আমার যারা শুভাকাংখী ছিলেন জানিনা তারা আমাকে কতটুকু মিস্ করেছেন,তবে আমি সবাইকে অনেক মিস্ করেছি। ব্লগ থেকে কিছুটা দূরে থাকলেও ব্লগের প্রতি, ব্লগের বন্ধুদের প্রতি আমার ভালবাসা একটুও কমেনি। একারণেই আবার আপনাদের মাঝে ফিরে এলাম। সাথে আছি, সাথে থাকবো ইনশাআল্লাহ। আপনাদের ভালবাসা নিয়েই সামনে এগিয়ে যেতে চাই। ধন্যবাদ।
শুধুই সাদাকালো,
চোখ বুজিলে দেখিনা আর
রঙ্গীন স্বপ্নগুলো।
যেদিন থেকে দেখলাম আমি
আমার এচোখ দিয়ে,
আমায় ছাড়া সুখেই আছ
অন্য সাথী নিয়ে।
প্রেমের মাঝে ছলনা আছে
বুঝেছি সেদিন এই,
মানুষ শুধু খোলসে মোড়া
ভিতরে মানুষ নেই।
ভালবাসলে আঘাত দেবে
এই মানুষের রীতি,
কেমন করে করবে তবে
সত্যিকারের প্রীতি?
তাইতো এখন খুঁজিনা আমি
কারও ভালবাসা,
ভেঙ্গে গেছে বুকের মাঝে
যত ছিল আশা।
হারিয়ে গেছে দুই নয়নের
রঙ্গীন স্বপ্নগুলো,
তাইতো এখন স্বপ্ন দেখি
শুধুই সাদাকালো।
------------------------------
রচনাকাল: ১০/০৬/২০০৩ ইং।
*****************
কিছুটা অভিমান নিয়ে কয়েকদিন ব্লগ থেকে দূরে সরে ছিলাম। ব্লগে আমার যারা শুভাকাংখী ছিলেন জানিনা তারা আমাকে কতটুকু মিস্ করেছেন,তবে আমি সবাইকে অনেক মিস্ করেছি। ব্লগ থেকে কিছুটা দূরে থাকলেও ব্লগের প্রতি, ব্লগের বন্ধুদের প্রতি আমার ভালবাসা একটুও কমেনি। একারণেই আবার আপনাদের মাঝে ফিরে এলাম। সাথে আছি, সাথে থাকবো ইনশাআল্লাহ। আপনাদের ভালবাসা নিয়েই সামনে এগিয়ে যেতে চাই। ধন্যবাদ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ২২/১২/২০১৪সাথেই আছি। আশা করি পাশেই পাবো। কবিতাটি সুন্দর। ভালো লাগলো।
-
ইসমাত ইয়াসমিন ১৪/১২/২০১৩কবিতা অসাধারন হয়েছে। রঙ্গিন স্বপ্ন আসলে এক্সম্য হারিয়ে যায় সময়ের ব্যবধানে। যেখানে থাকে সুধু বাস্তবতা।
-
אולי כולנו טועים ০৮/১২/২০১৩কি কারণে অভিমান প্রিয় কবি ?
আসরে নিয়মিত দেখতে চাই।
কবিতা অসাধারণ হয়েছে। : ) -
সাখাওয়াতুল আলম চৌধুরী. ০৭/১২/২০১৩ভালো লাগলো দুটোই। কবিতা আর আপনার ফিরে আসা।
-
Înšigniã Āvî ০৭/১২/২০১৩মন ছুঁয়ে গেল...
-
ফয়জুল্লাহ সাকি ০৭/১২/২০১৩ধন্যবাদ ফিরে এসে এমন সুন্দর লেখা উপহার দেয়ার জন্য।আপনার লেখার ''তাইতো এখন খুজিনা আমি''লাইনটা একটু সাজালে সুন্দর হত।যেমন 'তাইতো এখন আর খুজিনা'বলা যেত।মাত্রা একটা বেশি হতো না।আর খুজিনা বললে তো বোঝা যায় আমিই খুজিনা।পরে আবার আমি উল্লেখ করা বেহুদা হলোনা।
-
সুলতান মাহমুদ ০৭/১২/২০১৩অসাধারন লিখেছেন সায়েম ভাই। অভিমান করে দূরে থাকলে আপনার এত সুন্দর লেখাগুলো পড়ব কি করে? আপনি ভালো থাকবেন আর আমাদের জন্য লিখে যাবেন। ধন্যবাদ আপনাকে।
-
শিশির ভেজা ভোর ০৭/১২/২০১৩চমৎকার লেখা। আবার ব্লগে ফিরে আসার জন্য ধন্যবাদ জানাই। আমরাও আপনাকে অনেক মিস্ করেছি।