নতুন লেখকদের লেখা
তারুণ্যে জমা পড়া লেখা দেখে আমি বিশেষ চিন্তিত।
লেখক / কবিরা লিখে একবার পড়ে দেখেন না ? নাকি বানানে , ভাষায় এতটাই দুর্বলতা ? সময় নিয়ে সাহায্য করতে চাইলে বিশেষ গুরুত্ব দেন না।
গল্প / কবিতার বিষয় : সচেতনতার অভাব স্পষ্ট।
গুণমান : ছন্দ , মিল , মাত্রা - সব কিছুর চর্চার অভাব আছে।
আপনাদের লেখাতেই আপনাদের পরিচয় , দেখে শুনে জমা করুন।
লেখক / কবিরা লিখে একবার পড়ে দেখেন না ? নাকি বানানে , ভাষায় এতটাই দুর্বলতা ? সময় নিয়ে সাহায্য করতে চাইলে বিশেষ গুরুত্ব দেন না।
গল্প / কবিতার বিষয় : সচেতনতার অভাব স্পষ্ট।
গুণমান : ছন্দ , মিল , মাত্রা - সব কিছুর চর্চার অভাব আছে।
আপনাদের লেখাতেই আপনাদের পরিচয় , দেখে শুনে জমা করুন।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
কামরুজ্জামান সাদ ০১/১১/২০১৭কিছু লেখক লেখার প্রতি নয় বরং প্রকাশের প্রতিই মনোযোগি।
-
বিদ্রোহী ফাহিম খান ২৭/০১/২০১৬প্রিয় দাদা, আপনি বরাবরই আমাদের লেখার ভুল গুলো শুধরে দেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাই॥ পরবর্তী থেকে আমি চেষ্টা করবো, যেন লেখা গুলো ব্যাকারণ এর সাথে মেলে॥
-
সুদীপ দেবনাথ ২১/০১/২০১৬আমার লেখায় আপনার মন্তব্য পেয়েই বুঝেছি, এই ব্লগেও একজন কড়া নিষ্ঠাবান শিক্ষক রয়েছেন ; আর তিনি হলেন আপনি। তবে এ পর্যন্ত ব্যাকরণ বহির্ভূত কবিতা প্রকাশ করার জন্য ক্ষমা চাইছি! এবং কথা দিচ্ছি পরের বার থেকে ছড়ির থেকে এক হাত দূরে দাঁড়াইয়েই কবিতা প্রকাশ করব এবং তারপর পাঠকবন্ধুদেরকে স্নান করাবো মুগ্ধতার আলোয়.... আশীর্বাদ করুন, যেন সফল হই!!
-
প্রদীপ চৌধুরী ১৪/০১/২০১৬মানুষ মাত্রই ভুল হয় তবে একটু সময় নিয়ে লিখলে ভূলটা কম হবে.. দয়া করে যদি আপনার একটি সেরা লেখা প্রকাশ করেন তো ভালো হয় . লেখার ধরন টা দেখতে চাই|
-
শিস খন্দকার ১০/০১/২০১৬সমসাময়িক সকল কিবোর্ডে যেকোনো বাংলা বানান শুদ্ধরূপে লেখা সম্ভব। দরকার শুধু ইচ্ছা আর মনোযোগ।
-
মনিরুজ্জামান জীবন ০৯/০১/২০১৬কষ্ট , আর জীর্ণ এই দুটি শব্দ অবশ্যই আসার কথা
কেন আসবে না তা আমার যানা নেই।
তবে আমরা যারা নতুন সদস্য হিসেবে নতুন তালিকায় আছি।
লেখায় বিশেষ করে নিজের মনোযোগ টুকু দিলেই হয়তো এমনটা হবে না। দেবব্রত সান্যাল কে অশেষ ধন্যবাদ! -
দেবব্রত সান্যাল ০৪/০১/২০১৬কষ্ট , জীর্ণ .
একটু অভ্যাস করুন, এসে যাবে। -
সীমা সান্যাল ০৩/০১/২০১৬সত্যি সব বানান আসেনা।।।। আমি যেমন কষট বানান এটা না জেনেও এটা লিখি কারন there is no another option of the spelling.. এরকম অনেক বানান আছে।। জেনেও লেখা যায়না।।। জীরণ... এটা তো ভুল বানান।।।তবু লিখতে পারিনা আসল বানান।।। আমি নতুন।।।তবুও বললাম এতো কিছু।।
-
মনিরুজ্জামান রাফি ০৭/১২/২০১৫ঠিক বলেছেন।
-
এস, এম, আরশাদ ইমাম ০৩/১২/২০১৫এটাও সঠিক যাচাই ও স্ক্রটিনি। দেব্রত স্যান্যাল এর মন্তব্য ভালো লাগলো। এটা চিকিৎসা। উপচিকীর্ষা বলবো? না থাক। এটা যুদ্ধক্ষেত্রের হাসপাতালের মতো অবশ্যকীয়। নর্থ ও ইস্ট ফ্রন্টে নজর দিন।ভাল থাকুন। শুভ রাত্রি।
-
পরশ ০৩/১২/২০১৫সহমত
-
শাহানাজ সুলতানা (শাহানাজ) ০২/১২/২০১৫পরে>পড়ে।না বন্ধু কোনো বুর্বলতা নয়।মোবাইল কি তে অনেক বানান আসে না অথবা যারা নতুন লিখছে তারা বুঝতে পারেনা তাই হয় তো কিছুটা অশতর্কতা/ অসচেনতা বসত।