স্বর্গ হতে জোকস ১২ - সবই তো ঠিকঠাক চলছে
ভোম্বলদা : হায় রে কলি কাল ! একী হলো হাল। সবই মিথ্যায় ভরা।
মর্ত্যবাসী : কেন ? আবার কি হলো।
ভোম্বলদা : কি হতে বাকি আছে। সবই হচ্ছে উল্টো। চোরেরা চুরি করেনা। ভালোরা করে চুরি। মাস্টার মশায়গণ জ্ঞান দেয় না, বাজারের হিসেব করে। গুন্ডারা নেতা হয় আর নেতারা হয় গুন্ডা। সত্জনেরা ব্যবসা করে আর অসতেরা হয় বিচারক। বিজ্ঞানীরা বানায় না সুখ, বানায় বম আর বন্দুক। ডাক্তারেরা রোগীকে সারায় না সারায় আলমারী। বাঘেরা শিকার ধরে, যে নমস্কার করে। লোকে বাঁচায় না বিপদে পড়লে, মোবাইলে ফটো তোলে। মেয়েরা রাস্তায় বেরোলে, লোকে কামড়ে খায় পশুর বদলে।
মর্ত্যবাসী : এটা কলি কাল, সবই তো ঠিকঠাক হচ্ছে ? যদি মিথ্যা হবে, তাহলে বানালে কেন? যত দোষ, তোমারই! ব্যাটা নন্দ ঘোষ।
মর্ত্যবাসী : কেন ? আবার কি হলো।
ভোম্বলদা : কি হতে বাকি আছে। সবই হচ্ছে উল্টো। চোরেরা চুরি করেনা। ভালোরা করে চুরি। মাস্টার মশায়গণ জ্ঞান দেয় না, বাজারের হিসেব করে। গুন্ডারা নেতা হয় আর নেতারা হয় গুন্ডা। সত্জনেরা ব্যবসা করে আর অসতেরা হয় বিচারক। বিজ্ঞানীরা বানায় না সুখ, বানায় বম আর বন্দুক। ডাক্তারেরা রোগীকে সারায় না সারায় আলমারী। বাঘেরা শিকার ধরে, যে নমস্কার করে। লোকে বাঁচায় না বিপদে পড়লে, মোবাইলে ফটো তোলে। মেয়েরা রাস্তায় বেরোলে, লোকে কামড়ে খায় পশুর বদলে।
মর্ত্যবাসী : এটা কলি কাল, সবই তো ঠিকঠাক হচ্ছে ? যদি মিথ্যা হবে, তাহলে বানালে কেন? যত দোষ, তোমারই! ব্যাটা নন্দ ঘোষ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মাহফুজুর রহমান ০৮/১০/২০১৫
-
রাশেদ খাঁন ০২/১০/২০১৫আর কাল!!
-
নির্ঝর ০১/১০/২০১৫ইহাই কলিকাল
দাদা , চমকটা এখানেই । নন্দ বাবু জ্বালায় আছেন । জানিনা আর কত দিন ????