স্বর্গ হতে জোকস ১১ - দূষণ রোধ
ভোম্বলদা : দূষণ কি ? জানো?
মর্ত্যবাসী : হ্যা। এই নোংরা তো ! ওসব জানি। প্রতিদিন সাফ করি।
ভোম্বলদা : কিরকম সাফ করো। চারিদিকে এত নোংরা / দূষণ। আরো বলছ, প্রতিদিন সাফ কর ।
মর্ত্যবাসী : মানুষ তো দূষণ করে। তাই প্রতিদিন মানুষ সাফ করে দিচ্ছি। এই দেখো নেতারা বাতেলা ঝাড়ে। বা মাস্টার মশাইরা বাতেলা ঝাড়ে। গুরুজনেরা বাতেলা ঝাড়ে। আইনের লোকেরা বই পড়ে বাতেলা ঝাড়ে। তাই প্রতিদিন এইসব লোকেদের টপকে দেই। সুপারি নিই । আর কি !
ভোম্বলদা : এ ভাই। সুপারি নাও, মানে কি ?
মর্ত্যবাসী : ওই যাদের কাছ থেকে খোকা মানে সুপারি নিই, তারা বলে এদের সাফ করে দাও। আর আমরা ভোটের লিস্ট ধরে সাফ করে দেই। কি ! দূষণ রোধ ঠিকভাবে করছি তো !
মর্ত্যবাসী : হ্যা। এই নোংরা তো ! ওসব জানি। প্রতিদিন সাফ করি।
ভোম্বলদা : কিরকম সাফ করো। চারিদিকে এত নোংরা / দূষণ। আরো বলছ, প্রতিদিন সাফ কর ।
মর্ত্যবাসী : মানুষ তো দূষণ করে। তাই প্রতিদিন মানুষ সাফ করে দিচ্ছি। এই দেখো নেতারা বাতেলা ঝাড়ে। বা মাস্টার মশাইরা বাতেলা ঝাড়ে। গুরুজনেরা বাতেলা ঝাড়ে। আইনের লোকেরা বই পড়ে বাতেলা ঝাড়ে। তাই প্রতিদিন এইসব লোকেদের টপকে দেই। সুপারি নিই । আর কি !
ভোম্বলদা : এ ভাই। সুপারি নাও, মানে কি ?
মর্ত্যবাসী : ওই যাদের কাছ থেকে খোকা মানে সুপারি নিই, তারা বলে এদের সাফ করে দাও। আর আমরা ভোটের লিস্ট ধরে সাফ করে দেই। কি ! দূষণ রোধ ঠিকভাবে করছি তো !
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
নির্ঝর ৩০/০৯/২০১৫ভাল.........।।