www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মুক্তির দূত

আসসালাতু আসসালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ, আসসালাতু আসসালামু আলাইকা ইয়া হাবিব আল্লাহ (সা.)। আজ পবিত্র ১২ই রবিউল আউয়াল। মানবতার মুক্তির দূত, আখেরী নবী, সকল নবীর সেরা নবী, আহমদ মোস্তফা, মোহাম্মদ মোস্তফা, হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও ওফাত দিবস। ৫৭০ খৃষ্টাব্দের এই পবিত্র দিনে আমাদের প্রিয় নবীজি মক্কার বিখ্যাত কুরাইশ বংশে জন্ম গ্রহণ করেন। এবং ৬৩২ খৃষ্টাব্দের এই একই দিনে তিনি মহান আল্লাহর ডাকে সাড়া দিয়ে ইহলোক ত্যাগ করেন। তিনি আজ আমাদের মাঝে নেই কিন্তু তিনি আমাদের উপহার দিয়ে গিয়েছেন শ্রেষ্ঠ ধর্ম ইসলাম।

তাঁর রেখে যাওয়া কোরআন এবং জীবনাদর্শ আমাদের মাঝে সদা বিরাজমান ও প্রবাহ বান। তাঁর দেখানো পথেই আছে মুক্তি, আছে শান্তি। বিশ্বের সকল আঁধার কেটে যায় তাঁর দেখানো আলোকিত পথে। তিনি ছিলেন অতি উত্তম চরিত্রের এক জ্বলন্ত মডেল। তিনি ছোট থেকে বৃদ্ধ পর্যন্ত সবার জন্য উত্তম আদর্শের রোল মডেল ছিলেন। সংসার থেকে রাষ্ট্র পরিচালনা, অর্থনীতি,সমাজনীতি,পররাষ্ট্রনীতি, সকল ক্ষেত্রেই তারঁ আদর্শ ও প্রজ্ঞা ছিল অতুলনীয়। আজ তাঁরই দেখানো পথে ও মতে সারা বিশ্বের কোটি কোটি মুসলমান মুক্তির ও শান্তির পথ খুঁজে পেয়েছে। এই মহত্ত্ব পূর্ণ দিনে বাংলাদেশের এক প্রান্ত থেকে তাঁর জন্য লাখো কোটি দরুদ ও সালাম।

জয়দেবপুর, গাজীপুর।
তাং ১৬ই সেপ্টেম্বর ২০২৪ ইং
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৯/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast