পাক ভারত যুদ্ধ প্রসঙ্গ
পাক ভারত যুদ্ধ আরম্ব হলো বলে। ইতিমধ্যে চীন পাকিস্তান কে সমর্থন দিয়ে দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, পাক ভারত যুদ্ধ লাগলে, কাউকেই বাংলাদেশের সীমান্ত ব্যবহার করতে দেওয়া হবে না। কিন্তু তিনি পাকিস্তানে অনুষ্ঠিতব্য সার্ক সম্মেলনে যাচ্ছেন না। প্রধানমন্ত্রীর সার্ক সম্মেলনে না যাওয়াকে আমি মনে করি ভারতকে প্রধানমন্ত্রী সমর্থন করেছেন। এদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান। তারেক রহমানের বক্তব্য, যদি ভারত বিএনপি কে সাপোর্ট ( ক্ষমতায় যাওয়ার)করে তবে বাংলাদেশের সেনাবাহিনী ভারতের পক্ষে আর পাকিস্তান সাপোর্ট করলে বাংলাদেশের সেনাবাহিনী পাকিস্তানের পক্ষে। কিন্তু কাশ্মীর সহ যে সব অঙ্গরাজ্য নিয়ে হতে যাচ্ছে পাক ভারত যুদ্ধ, সে সব অঙ্গরাজ্য গুলো পাক ভারত কারও হাতেই নিরাপদ নয়। বিশ্ব নেতাতের ক্ষমতার স্বার্থ ভুলে এই মুহুর্তে উচিৎ যে সব অঙ্গরাজ্য নিয়ে বিরোধ সে সব অঙ্গরাজ্য কে স্বাধীনতা পাওয়ার জন্য হাত বাড়ানো। কারণ এই যুদ্ধই শেষ যুদ্ধ নয়, পাক ভারত যুদ্ধ থাকবে ততদিন, যতদিন না বিরোধপূর্ণ অঙ্গরাজ্য গুলো স্বাধীন হয়। পাক ভারত যুদ্ধ উপমহাদেশে অশান্তি, অনিয়ম,সন্ত্রাস ডেকে আনবে। এমনকি তৃতীয় বিশ্বযুদ্ধের সূত্রপাত এই পাক ভারত যুদ্ধ নিয়েই হবে বলে আশাঙ্কা করি কারণ বিশ্ব নেতাদের সবারই এখন মাথা গরম।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মুহাম্মদ রুমান ২৭/০৯/২০১৬সুন্দর
-
সোলাইমান ২৩/০৯/২০১৬Nice
-
আব্দুল হক ২৩/০৯/২০১৬ভালো িলখা
-
রোজারিও ২৩/০৯/২০১৬পাক-ভারত যুদ্ধ একটা বৈশ্বিক সমস্যা ।প্রতিবেশী রাষ্ট্র হিসেবে আমরা কোন দেশকেই সমর্থন না করার কৌশল অবলম্বন করছি ।খামোখা জিয়া পরিবারের সদস্যদের মাথামোটা বক্তব্য উপস্থাপন করার কোন যৌক্তিকতা নেই ।