ফেসবুকের মাধ্যমে চোর গ্রেফতার
ফেসবুকের মাধ্যমে গ্রেফতার হলো এক চোর। গত 26 June যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের সেন্ট পলস শহরে এ ঘটনা ঘটে। চোরের নাম নিকোলাস উইগ।
চুরি যাওয়া জিনিসের মালিক নিক ডাব বলেছেন, কাজ শেষে ঘরে ফিরে এসে ঘরের সদর দরজা খোলা দেখি। ভিতরে ঢুকে দেখতে পাই, টাকাসহ প্রয়োজনীয় জিনিসপত্র উধাও। কিন্তু কম্পিউটার খোলা। জিনিসপত্র নিয়ে চোর কেটে পড়েছে। কিন্তু করেছে মারাত্মক ভুল। যোগাযোগের মাধ্যম ফেসবুকে তার অ্যাকাউন্ট খুলে রেখে গেছে।
এবার কোথায় যাবে চোর? দ্রুত নিক ডাব ওই অ্যাকাউন্টে ঢুকে চোরের সব তথ্য জেনে নেন। চোরের নাম নিকোলাস উইগ। বয়স ২৬। ফেসবুক থেকে চোরের ছবিটিও নিয়ে সোজা থানায় অভিযোগ করেন নিক ডাব। অভিযোগের ভিক্তিতে নিকোলাসকে গ্রেফতারের কাজে নেমে পড়ে পুলিশ। ধরা পড়ে সে। ধরার পর তার হাতে চুরি যাওয়া ঘড়ি পাওয়া যায়।
পুলিশের কাছে নিকোলাস উইগ স্বীকার করেছে যে, সে ওই বাড়িতে ঢুকেছিল। বৃষ্টিতে ভেজা জামাকাপড় ঘরে রেখেছে। ফেসবুকে লগইন করেছে এবং জিনিসপত্র চুরি করেছে।
ডাকোটা কাউন্টির অ্যাটর্নির কার্যালয়ের মুখপাত্র মনিকা জেনসেন বলেন, এ এলাকায় এই প্রথম এ ধরনের ঘটনা ঘটল। অপরাধের জন্য নিকোলাসের ১০ বছরের কারাদণ্ডাদেশসহ ২০ হাজার মার্কিন ডলার জরিমানা হতে পারে।
*************************************
আবু সাহেদ সরকার
নির্বাহী সহ-সম্পাদক, মাসিক পল্লীকথা, গাইবান্ধা।
পাঠচক্র বিষয়ক সম্পাদক, গাইবান্ধা জেলা সমকাল সুহৃদ সমাবেশ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
স্বপন রোজারিও(১) ২৪/০৯/২০১৪ফেস বুক চোর ধরার কাজে ব্যবহৃত হচ্ছে। চমৎকার।
-
একনিষ্ঠ অনুগত ২৩/০৯/২০১৪তার মানে ফেইসবুক চোরদের ও যোগাযোগের মাধ্যম।।
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ২২/০৯/২০১৪চোর বেটা যথেষ্ট স্মার্ট এবং কমুনিকেটিভ। চুরির ফাকে ফেসবুক চালিয়ে নেয়। হাহাহা.................
-
মঞ্জুর হোসেন মৃদুল ২১/০৯/২০১৪বেশ সুন্দর লিখেছেন।
-
অ ২১/০৯/২০১৪উচিত শিক্ষা হয়েছে ।