ধন্যবাদ
কত স্রোতস্বিনী বয়ে গেছে ধরিত্রীর বুকে যৌবন হারিয়ে প্রৌরত্তে পড়েছে , ধুধু বালুচরে হারিয়েছে অব্স্তিত্ব। কেউ মনে রাখেনি । কত অনল রূপ নিয়েছে দাবানলে জালিয়ে পুড়িয়ে ছাই করেছে কত অরন্য কত বনানী কেউ রাখেনি খবর। কত পাহাড় কত পরবত হয়েছে মলিন , কত সভ্যতা হয়ে গেছে বিলীন। এতসবের ভিড়ে অতি নগন্য আমি। তবুও মানুষ আমার খবর রাখে , আমায় নিয়ে কথা বলে , এটা জেনে ভালই লাগে। হোক সে অনাকাঙ্খিত , হোক সে গুরুত্ব হীন। মানুষ আমায় মনে রেখেছে এটাই অনেক বেশি। মাঝে মাঝে বিব্রত কর পরিস্থিতির জন্ম হয়, কখনো কখনো মেজাজ তিরিক্ষি হয়ে যায় ,মনের উপর চলে সীমাহীন অত্যাচার। তবুও ভালো লাগে এটা ভেবে সে হয়ত না বুঝে করেছে।আসলে তো আমার তথ্য হালানাগাত করে নেয়ারই চেষ্টা করেছে। আবার বিরক্তিকর একটা প্রশ্ন আছে যে প্রশ্নের উত্তর অগনিত, অসংখ বার দিয়েছি আমি , আমার চেয়ে বেশি দিয়েছেন সালমান খান। তবুও ভালো লাগে এটা ভেবে আমার অস্তিত্ব হারিয়ে যায়নি , আমি ছাই হয়ে উড়ে যাইনি আমাদের থেকে। আমি আছি মানুষ এখনো আমাকে রেখেছে তাদের বর্তমানে। ধন্যবাদ সেই সব মানুষ গুলাকে। যারা এখনো আমাকে নিয়ে ভাবে ,এখনো আমার খবর রাখে। আমি কৃতার্থ তোমাদের প্রতি।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
আব্দুল হক ১৩/১১/২০১৭বেশ সুন্দর , ধন্যবাদ!
-
সোলাইমান ১৩/১১/২০১৭ভালো লাগলো। শুভেচ্ছা জানবেন কবি ।আমন্তণ আমার পাতায়।
-
কামরুজ্জামান সাদ ১৩/১১/২০১৭ভালো তো
-
সুজয় সরকার ১২/১১/২০১৭ধন্যবাদ দেবার রীতিকে পুনরায় মনে করিয়ে দেবার জন্য ধন্যবাদ। তবে কিছু বানান একটু খেয়াল করবেন-পৌঢ়ত্ব,অস্তিত্ব(প্রথমবার), জ্বালিয়ে,অরণ্য,পর্বত,অনাকাঙ্ক্ষিত,অগণিত,অসংখ্য।