সত্য উপলব্দী (বিষয় যৌবনের ইবাদত)
১। সত্য উপলব্দী, (বিষয়: যৌবনের ইবাদত): মহান আল্লাহপাক বলেন, “আমি পছন্দ করি যৌবন কালের ইবাদত।” অথচ মানুষের ধারণা এই অল্প বয়সে কি আর ইবাদত করবে? আর একটু বয়স হোক দেখা যাবে। আহ! কেমন আহাম্মক? মানুুষ মাত্রই মরনশীল, কখন কোন মুহূর্তে মৃত্যুর ডাক এসে যায় তা কেউ কি জানে? যৌবন কালকে আল্লাহ্ মানুষের জীবনের ফুটন্ত ফুল (গুল) আর ফুলের বাগানের (গুলশান) সাথে আল্লাহ্ উপমা দিয়েছেন তাই যৌবন কালের সময়ই হচ্ছে আল্লাহ্ কে ডাকার উপযুক্ত সময়, সময় অতীত হলে তা ফিরে না! মানুষের জীবনের উর্বরতম সময় হচ্ছে যৌবন কাল, এ সময়ে চাইলে অসাধ্য সাধন করা যায়, কাংখিত কিছু অর্জন করা যায়।
~~~~ উপরোক্ত কল্যাণকর উপদেশমূলক বাণী নেয়া হয়েছে -->>> সত্য পথের সিঁড়ি বা চিরকালীন মুক্তিপথের দিশা বই হতে, পৃষ্ঠা নং ৩৮৯। লেখকঃ শাহ্ মোঃ রেজাউল আবেদীন।
~~~~ উপরোক্ত কল্যাণকর উপদেশমূলক বাণী নেয়া হয়েছে -->>> সত্য পথের সিঁড়ি বা চিরকালীন মুক্তিপথের দিশা বই হতে, পৃষ্ঠা নং ৩৮৯। লেখকঃ শাহ্ মোঃ রেজাউল আবেদীন।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
আব্দুর রহমান আনসারী ১০/০৯/২০২৩সুন্দর
-
মুহাম্মদ মোজাম্মেল হোসেন ২৪/১২/২০১৭তাইতো যৌবনের হিসেব নিবেন আলাদাভাবে ।
সবাইকে সঠিক বুঝ দান করুন ।
আয়াতটি কোন সুরার কত আয়াত তা দিলে ভাল হতো । -
একনিষ্ঠ অনুগত ২৪/১২/২০১৭সত্যি, যৌবনকাল হলো ইবাদাত এর সবচেয়ে উপযুক্ত সময়।