খুনের মিছিল কি এগোতেই থাকবে
28 শে ফেব্রুয়ারী লিখেছিলাম অভিজিৎ দাদার খুনের জন্য বিশেষ কোন গোষ্ঠির দিকে চোখ রেখে তদন্ত করলে খুনিরা অধরাই থেকে যাবে। আজ আবার লিখতে হলো খুনিদের বিচার দাবী করে। আজ আমরা খুনের দরিয়ায় হাবুডুবু খাচ্ছি। একে একে খুন করা হচ্ছে ব্লগার-লেখক-প্রকাশকদের। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, কেউ মুক্তমনে লিখে চলেছে হুমকি ধমকি মাথায় নিয়ে আর প্রহর গুনছে কবে তাকে খুন হতে হবে, কেউ অপেক্ষারত খুনকে উপজিব্য করে শাহবাগে প্রতিবাদ মিছিলের আয়োজনে, কেউ অপেক্ষা করছে কোন প্রকার বাছবিচার না করেই, কোন কিছু না জেনেই সাংবাদিকদের সামনে বিশেষ কোন দল বা গোষ্ঠিকে দায়ী করাতে। এ কোন খেলা চলছে??? ব্লগার-লেখক-প্রকাশক খুন হচ্ছে মায়ের পেটের শিশূ খুন হচ্ছে, ছাত্র খুন হচ্ছে, শিক্ষক খুন হচ্ছে, আলেম খুন হচ্ছে, রাজনীতিবিদ খুন হচ্ছে, মা-বোন-ভাই খুন হচ্ছে, আসলে মানুষ খুন হচ্ছে।আর এ খুন নিয়ে কর্তা ব্যক্তিগন যে ভাবে বক্তৃতা বিবৃতি দিচ্ছে তাতে মনে হচ্ছে খুন একটি স্বাভাবিক ব্যাপার। কতদিন এভাবে চলবে? আর কত অমানবিক হব আমরা? বোধদয় হোক কর্তাদের। আমরা চাই হিংসা বিদ্বেষ হানাহানি মুক্ত সুখি সমৃদ্ধশালী সোনার বাঙলা।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সোহান শরীফ ১৫/১১/২০১৫আরেক বুদ্ধিজীবী দিবস।
-
এস, এম, আরশাদ ইমাম ১৩/১১/২০১৫চিন্তাটা ভালো। তবে আরেকটু গভীরে যান। মিলিবে অমূল্য ধন।
-
পরশ ০৩/১১/২০১৫্মানুসের মধ্যে আজ মনুষ্যত্ব নাই
-
সমরেশ সুবোধ পড়্যা ০৩/১১/২০১৫খুব সুন্দর ভাবনা।
শান্তির কামনায় আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে।
শুভেচ্ছা জানাই।