রোহিঙ্গারা ফিরবেই
ইয়াজুজ- মাজুজের- বর্বর প্রেতাত্মা
বর্গী মগদের সাথে হয়েছে- একাত্মা,
সভ্য যুগের অসভ্য এরা- খুনি জঙ্গি
পশু বীর্যে জন্ম নিয়ে- পশুত্বের সঙ্গি।
ওরা চেনেনা রক্তগোলাপ, চেনে হত্যা
মানেনা শান্তির- গৌতম বুদ্ধের সত্তা,
করে ওরা পশু পূজা, মানে পশু ধর্ম
মানেনা বিশ্ব আইন, হত্যা শুধু কর্ম ।
দেবতা ওদের- পিশাচ আর ক্ষমতা
ওরা শুধু ভয় পায়- দেখে মানবতা,
শুভ্রতা-সাম্যতা-শান্তিতে নাই বিশ্বাস
দেখে কাঁদে বুদ্ধ, ফেলে কষ্টের নিশ্বাস।
তোরাও কাঁদবি শীঘ্র- জেনে নিস খুনি
এটা নয় শেষ- খেলছিস যা এক্ষুনি,
রোহিঙ্গারা একদিন- মেটাবে-ই ঝাল
আজ বাঁচলেও তোরা, বাঁচবিনা কাল।
বর্গী মগদের সাথে হয়েছে- একাত্মা,
সভ্য যুগের অসভ্য এরা- খুনি জঙ্গি
পশু বীর্যে জন্ম নিয়ে- পশুত্বের সঙ্গি।
ওরা চেনেনা রক্তগোলাপ, চেনে হত্যা
মানেনা শান্তির- গৌতম বুদ্ধের সত্তা,
করে ওরা পশু পূজা, মানে পশু ধর্ম
মানেনা বিশ্ব আইন, হত্যা শুধু কর্ম ।
দেবতা ওদের- পিশাচ আর ক্ষমতা
ওরা শুধু ভয় পায়- দেখে মানবতা,
শুভ্রতা-সাম্যতা-শান্তিতে নাই বিশ্বাস
দেখে কাঁদে বুদ্ধ, ফেলে কষ্টের নিশ্বাস।
তোরাও কাঁদবি শীঘ্র- জেনে নিস খুনি
এটা নয় শেষ- খেলছিস যা এক্ষুনি,
রোহিঙ্গারা একদিন- মেটাবে-ই ঝাল
আজ বাঁচলেও তোরা, বাঁচবিনা কাল।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সমরেশ সুবোধ পড়্যা ৩১/০৩/২০২০কবির মননে মানবিকতার প্রতিচ্ছবি...
-
মোহাম্মদ সফিউল হক ৩১/১২/২০১৭ভাল
-
সোলাইমান ২৭/১০/২০১৭হুম
-
টি এম আমান উল্লাহ ২২/১০/২০১৭well done
-
মোঃ ফাহাদ আলী ২১/১০/২০১৭রোহিঙ্গারা ফিরুক। শুভকামনা রইল।
-
আব্দুল হক ২১/১০/২০১৭বেশ সুন্দর , অনেক ধন্যবাদ!
-
মধু মঙ্গল সিনহা ২০/১০/২০১৭রোহিঙ্গারা ফিরবেই-ভালোলাগা রইল
-
আজাদ আলী ২০/১০/২০১৭Firlei Valo
-
মুক্তপুরুষ ২০/১০/২০১৭বিদ্রোহী কবিতা💜