ইচ্ছে
ইচ্ছে
ইচ্ছে আমার নৌকা হয়ে নদীর বুকে ভাসব
ইচ্ছে আমার শাপলা হয়ে পুকুরজুড়ে হাসব।
ইচ্ছে আমার সারা গায়ে চাঁদের আলো মাখব
ইচ্ছে আমার বন্ধু তোমার হাতটি ধরে রাখব ।
ইচ্ছে আমার মেঘের মত আকাশপথে উড়ব
ইচ্ছে আমার নদীর মত বন-পাথরে ঘুরব।
ইচ্ছে আমার ফুলের উপর ভ্রমর হয়ে থাকি
ইচ্ছে আমার আকাশজুড়ে রামধনুটা আঁকি।
ইচ্ছে আমার বৃষ্টি হব ঝরবো অঝোর ধারায়
রামধনুর ওই সাতটি রঙে ইচ্ছেগুলো হারায়...
ইচ্ছে আমার নৌকা হয়ে নদীর বুকে ভাসব
ইচ্ছে আমার শাপলা হয়ে পুকুরজুড়ে হাসব।
ইচ্ছে আমার সারা গায়ে চাঁদের আলো মাখব
ইচ্ছে আমার বন্ধু তোমার হাতটি ধরে রাখব ।
ইচ্ছে আমার মেঘের মত আকাশপথে উড়ব
ইচ্ছে আমার নদীর মত বন-পাথরে ঘুরব।
ইচ্ছে আমার ফুলের উপর ভ্রমর হয়ে থাকি
ইচ্ছে আমার আকাশজুড়ে রামধনুটা আঁকি।
ইচ্ছে আমার বৃষ্টি হব ঝরবো অঝোর ধারায়
রামধনুর ওই সাতটি রঙে ইচ্ছেগুলো হারায়...
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
প্রনবেশ ২৩/১২/২০১৪ভালো লাগলো। শুভেচ্ছা রইলো ।।
-
দীপঙ্কর বেরা ২২/১২/২০১৪খ্বুব সুন্দর
-
মো.সাইফুল ইসলাম ১৬/১২/২০১৪খুব সুন্দর...
-
দীপঙ্কর বেরা ১৩/১২/২০১৪ভালই
-
ইসমাত ইয়াসমিন ১৩/১২/২০১৪কত কিছুই তো ইচ্ছা করে...
-
মুহাম্মদ মাসউদ ১২/১২/২০১৪সুন্দর
-
সুব্রত সামন্ত (বুবাই) ১২/১২/২০১৪ইচ্ছেটুকু পড়লাম।
-
রক্তিম ১১/১২/২০১৪'ইচ্ছে আমার শাপলা হয়ে পুকুর জুড়ে হাসব '।ভীষন ভালো লাগলো ।
কেমন যেন এক ঝরনার জন্ম হল । -
পিয়ালী দত্ত ১০/১২/২০১৪দারুন
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ১০/১২/২০১৪বাহ চমৎকার আপনার ইচ্ছেগুলো। খুবই সুন্দর হয়েছে। দারুন।
-
আবিদ আল আহসান ০৯/১২/২০১৪ইচ্ছে আমার রোজ সকালে জাগাতে ধরার রবি,
ইচ্ছে আমার কবিতা লিখে হবো বিশ্ব কবি।
এই দুই লাইন বাদ পড়েছে কবি -
অনিরুদ্ধ বুলবুল ০৯/১২/২০১৪ছন্দে ছন্দে ইচ্ছের কবিতা বেশ হয়েছে।
শুভেচ্ছা কবি।