সুদীপ্তবিশ্বাস
সুদীপ্তবিশ্বাস-এর ব্লগ
-
চলো অনামিকা
- সুদীপ্ত বিশ্বাস
চলো অনামিকা সব কিছু ফেলে দুজনে হারিয়ে যাই
এ শহর ছেড়ে অনামা বিদে শে স্বপ্নের সীমানায়। [বিস্তারিত] -
হাসি
কেউ বা হাসে হো হো করে কেউ বা হাসে হি হি
সাপের হাসি হিস হিসানি ঘোড়ার হাসি চিঁহি ।
কারও হাসি ভীষণ মোটা কারও হাসি মিহি [বিস্তারিত] -
ইচ্ছে
ইচ্ছে আমার নৌকা হয়ে নদীর বুকে ভাসব
ইচ্ছে আমার শাপলা হয়ে পুকুরজুড়ে হাসব।
ইচ্ছে আমার সারা গায়ে চাঁদের আলো মাখব [বিস্তারিত] -
স্বাধীনতার সঙ্কট / সুদীপ্ত বিশ্বাস
১৮৯৮ সাল।বিচার প্রহসন সমাপ্ত হল। দামোদরের বিরুদ্ধে হত্যা অপরাধের চার্জ। পুনার প্লেগ অফিসার রান্ড সাহেব কে হত্যা করেছেন মহারাষ্ট্রের এই বিপ্লবী। বিদ্রোহী চাপেকারের ... [বিস্তারিত] -
পাতকী / সুদীপ্ত বিশ্বাস
এসেছে প্রেমিক যুবা প্রেম ভেঙে গেলে
পাষণ্ড পুলিশ থেকে ডাকাতের দল
সব্বাই এসেছে আর ঢেলে গেছে বিষ। [বিস্তারিত] -
তোমরা যাবে নাইট ক্লাবে পড়বে ফাটা জিন্স
আমার ছেলে রিক্সা পুলার তোমার ছেলে প্রিন্স
তোমরা হলে ধূর্ত শেয়াল আমরা হলাম ফেউ
তোমরা যাবে ডিপ সী ট্যুরে আমরা গুনি ঢেউ। [বিস্তারিত] -
কবির প্রত্যাবর্তন
- সুদীপ্ত বিশ্বাস
জীবনানন্দ কবিতার কারিগর
এই বাংলার ধানসিঁড়িটির তীরে [বিস্তারিত]