রক্ত ঝরা মার্চ
মার্চের কালো রাতে
জীবন কেন দিতে হল
ঘুমন্ত মানুষ তাতে,
রক্ত ঝরা এই মাসে
বন্ধু কেন শত্রু হল
থাকলনা ক্যান পাশে।
উত্তাল করা ঢেউ
জীবন দিতে বীর সেনানি
পিছনে ছিলনা কেউ,
পাড়ি দিয়ে সুদূর পথ
বাঁচি মরি করব লড়াই
একটাই ছিল শপথ।
মার্চ আজ ইতিহাস
বীর শহীদের রক্তে কেনা
দেয় তার আভাস
লাল সবুজের পাতাকায়
তারই সুবাতাস।
জীবন কেন দিতে হল
ঘুমন্ত মানুষ তাতে,
রক্ত ঝরা এই মাসে
বন্ধু কেন শত্রু হল
থাকলনা ক্যান পাশে।
উত্তাল করা ঢেউ
জীবন দিতে বীর সেনানি
পিছনে ছিলনা কেউ,
পাড়ি দিয়ে সুদূর পথ
বাঁচি মরি করব লড়াই
একটাই ছিল শপথ।
মার্চ আজ ইতিহাস
বীর শহীদের রক্তে কেনা
দেয় তার আভাস
লাল সবুজের পাতাকায়
তারই সুবাতাস।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
কামরুজ্জামান সাদ ৩০/০৩/২০১৮অনবদ্য
-
শ.ম. শহীদ ২৮/০৩/২০১৮অনেক সুন্দর হয়েছে।
শুভ কামনা। -
মোঃ নূর ইমাম শেখ বাবু ২৮/০৩/২০১৮অসাধারন
-
মীর মুহাম্মাদ আলী ২৮/০৩/২০১৮সুন্দর কবিতা।