প্রকৃত সুখী
প্রকৃত সুখী
২৪-১০-২০১৭
অন্যের ঘাড়ে চেপে বসে
কেউ খুঁজে নিজের সুখ
কার কী হলো না হলো
যে ভাববে সে আহম্মক।
কেউ অন্যের সুখে খুঁজে সুখ
দুঃখীদের সঙ্গে নির্গাত দুখ
নিজেকে উৎসর্গ করতেও
একটু কাঁপেনা তাদের বুক।
যেনতেন ভাবে সুখী হতে
চাইলে হবেনা কভ‚ সুখী-
সুখ সুখ করে মাথা কুড়ে
মরে ধরা যাবেনা সুখ পাখি।
ধনী-গরীব সবাই মিলে
ক্ষুধা-কষ্টকে কর ভাগাভাগি
দিন বদলের শপথ নাও
সমাজ বদলে হবে সুখী।
২৪-১০-২০১৭
অন্যের ঘাড়ে চেপে বসে
কেউ খুঁজে নিজের সুখ
কার কী হলো না হলো
যে ভাববে সে আহম্মক।
কেউ অন্যের সুখে খুঁজে সুখ
দুঃখীদের সঙ্গে নির্গাত দুখ
নিজেকে উৎসর্গ করতেও
একটু কাঁপেনা তাদের বুক।
যেনতেন ভাবে সুখী হতে
চাইলে হবেনা কভ‚ সুখী-
সুখ সুখ করে মাথা কুড়ে
মরে ধরা যাবেনা সুখ পাখি।
ধনী-গরীব সবাই মিলে
ক্ষুধা-কষ্টকে কর ভাগাভাগি
দিন বদলের শপথ নাও
সমাজ বদলে হবে সুখী।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
Tanju H ১৫/১২/২০১৭চমৎকার
-
আব্দুল হক ১৫/১২/২০১৭সত্তি কথা লিখেছেন।
-
একনিষ্ঠ অনুগত ১৫/১২/২০১৭বেশ ভাল লাগলো।।
-
মধু মঙ্গল সিনহা ১৫/১২/২০১৭অতি সুন্দর কবিতা।