নিজের কাজ
ঘড়ির কাঁটা বলে টিক টিক
নিজের কাজ করি ঠিক ঠিক।
সময় মতো জানিয়ে যে যাই
কাজ না করলে উপায় নাই।
তুমিও করো তোমার কাজ
কিসের ভয় কিসের লাজ,
সুখি হবে করলে কাজ
পাবে তুমি মাথার তাজ।
অলস জীবন দেওয়ানি
ফিসফাস আর কানাকানি,
যদি হয় তা জানাজানি
হবে তোমার মানহানি।
নিজের কাজ করি ঠিক ঠিক।
সময় মতো জানিয়ে যে যাই
কাজ না করলে উপায় নাই।
তুমিও করো তোমার কাজ
কিসের ভয় কিসের লাজ,
সুখি হবে করলে কাজ
পাবে তুমি মাথার তাজ।
অলস জীবন দেওয়ানি
ফিসফাস আর কানাকানি,
যদি হয় তা জানাজানি
হবে তোমার মানহানি।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
কামরুজ্জামান সাদ ১৬/১১/২০১৭মনোমুগ্ধকর।
-
সাঁঝের তারা ১৫/১১/২০১৭চমৎকার ...
-
সুজয় সরকার ১৫/১১/২০১৭সুন্দর প্রকাশ
-
শান্ত চৌধুরী ১৫/১১/২০১৭বাহ চমৎকার কবিতা
-
সোলাইমান ১৫/১১/২০১৭অসাধারণ কবিতা পাঠ করে মুগ্ধ
হলাম।অনেক শুভেচ্ছা কবিবর।। -
কে. পাল ১৫/১১/২০১৭Bess