কবি (The Poet)
তোমার জন্যই আজ আমি কবি
তুমি তো একটা পটে আঁকা ছবি।
তোমার কথা ভেবে ভেবে
দিন শুরু হয়, রাত কাটে।
আমায় করলে যাদু
তোমার কোমল ছোয়ায়
আর মিষ্টি হাসিতে।
তুমি চাইলে এনে দেব
সাত রাজার ধন,
তুমি চাইলে ত্যাগ করব
রাজার সিংহাসন।
তুমি চাইলে পাড়ি দেব ইংলিশ চ্যানেল
তুমি চাইলে চন্দ্রটাকে নিয়ে আসবো
হাতের মুঠোয়, দেব তোমায় উপহার।
তারায় তারায় খচিত হবে
আলোর মিছিল-দিগন্তের সীমানায়
হাজার তাজা ফুলে সাজাব রঙিন বাসর।
তোমার জন্যই আমার সকল গল্প-কবিতা
লিখতে লিখতে শত চেষ্টা করেও হয় না লেখা
না বলা কথা গুলি, কিভাবে বলবো?
বারংবার লিখি, ফের মুছে ফেলি
তবু সবাই বলে আমি নাকি কবি।
তুমি তো একটা পটে আঁকা ছবি।
তোমার কথা ভেবে ভেবে
দিন শুরু হয়, রাত কাটে।
আমায় করলে যাদু
তোমার কোমল ছোয়ায়
আর মিষ্টি হাসিতে।
তুমি চাইলে এনে দেব
সাত রাজার ধন,
তুমি চাইলে ত্যাগ করব
রাজার সিংহাসন।
তুমি চাইলে পাড়ি দেব ইংলিশ চ্যানেল
তুমি চাইলে চন্দ্রটাকে নিয়ে আসবো
হাতের মুঠোয়, দেব তোমায় উপহার।
তারায় তারায় খচিত হবে
আলোর মিছিল-দিগন্তের সীমানায়
হাজার তাজা ফুলে সাজাব রঙিন বাসর।
তোমার জন্যই আমার সকল গল্প-কবিতা
লিখতে লিখতে শত চেষ্টা করেও হয় না লেখা
না বলা কথা গুলি, কিভাবে বলবো?
বারংবার লিখি, ফের মুছে ফেলি
তবু সবাই বলে আমি নাকি কবি।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সাঁঝের তারা ২৭/১০/২০১৭অপূর্ব
-
সোলাইমান ২৬/১০/২০১৭সুন্দর লেখা। শুভেচ্ছা রইল প্রিয় কবি।
-
কবিসম্রাট রাধাশ্যাম জানা ২৬/১০/২০১৭সুন্দর
-
আজাদ আলী ২৬/১০/২০১৭Fine