বর্ষা এলো রে
১৭-০৬-২০১৭
বর্ষা এলো রে
পথঘাট কাঁদা মাটিতে ভিজে চৌচির
টাপুর টুপুর অবিরাম বৃষ্টি,
এই রোদ এই মেঘ
বিধাতার এক অনাবিল সৃষ্টি।
প্রাণ ফিরে এলো গাছপালায়
ফসলের মাঠে কৃষকের ব্যস্ততায়।
মাঠঘাট ভরে গেল পানি আর
ধবধবে সাদা বক-এর দল।
বর্ষা এলো রে
হঠাৎ চারিদিকে স্থবির নিস্তব্দতা
কোথাও কোন নেই সাড়া
কালো মেঘ সরে, বৃষ্টি এলো বলে
টিনের ঘরে ঝমাঝম শব্দ
দক্ষিণা সমীরণ।
পথ-প্রান্তর ডুবে গেল
বৈদ্যুতিক খুটি হলো কাইত
দু’কুল বাসি দিঘী-পুকুর থেকে
মাছ গেল পালিয়ে।
বর্ষা এলো রে
পথঘাট কাঁদা মাটিতে ভিজে চৌচির
টাপুর টুপুর অবিরাম বৃষ্টি,
এই রোদ এই মেঘ
বিধাতার এক অনাবিল সৃষ্টি।
প্রাণ ফিরে এলো গাছপালায়
ফসলের মাঠে কৃষকের ব্যস্ততায়।
মাঠঘাট ভরে গেল পানি আর
ধবধবে সাদা বক-এর দল।
বর্ষা এলো রে
হঠাৎ চারিদিকে স্থবির নিস্তব্দতা
কোথাও কোন নেই সাড়া
কালো মেঘ সরে, বৃষ্টি এলো বলে
টিনের ঘরে ঝমাঝম শব্দ
দক্ষিণা সমীরণ।
পথ-প্রান্তর ডুবে গেল
বৈদ্যুতিক খুটি হলো কাইত
দু’কুল বাসি দিঘী-পুকুর থেকে
মাছ গেল পালিয়ে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
কে. পাল ৩০/০৯/২০১৭Bes
-
আজাদ আলী ২৮/০৯/২০১৭ভালোই হয়েছে। শুভেচ্ছা কবিকে
-
আজাদ আলী ২৮/০৯/২০১৭Kub valo.
-
সাঁঝের তারা ২৮/০৯/২০১৭খুব সুন্দর ...