আমাদের আশা ভরসা
প্রশ্ন হলো আসলেই কী জাতি হিসাবে আমাদের কোন আশা ভরসা আছে? দেশের ভবিষ্যত দেশের মানুষের উপর নির্ভর করে। আর মানুষ এই দায়িত্বটি দিয়ে দেয় তার বাছাইকৃত নেতার হাতে। কিন্তু আমাদের দেশে কি সেই দায়িত্ব নেবার মতো সত্যিকারের নেতা আসলেই কেউ আছে? আমার কাছে তো বরং আমাদের রাজনৈতিক নেতাদেরই দেশের সবচেয়ে বড় অশনিসংকেত বলে মনে হয়।
নেতা মানে যে একটি দলকে সামনের দিকে নিয়ে যায়। একজন মানুষ তাই এমন একজনকে তার নেতা মানবে যার কাছ থেকে সে আরও ভাল কিছু শিখতে পারবে, যার কথা শুনলে অন্ধকারেও আলোর দিশা খুঁজে পাবে। কিন্তু আমাদের দেশের নেতাদের কথা শুনলে বরং আমরা চোখে আরও বেশি অন্ধকার দেখি। সারাক্ষণই চলছে একে অপরের বিরুদ্ধে কটুক্তি ও গালিগালাজ। একজন বলছে যে সরকারের মাথার চুল উড়ে যাবে, আবার অপরজনও বলছে যার মাথায় পরচুলা তারটাই উড়োবে। তাদের কেউ কারে নাহি ছাড়ে সমানে সমান। মাঝখানে তাদের পাল্লায় পড়ে মাথার চুল তো চুল, মগজপর্যন্ত খোয়া যেতে বসেছে সাধারণ জনগণের।
নেতা মানে যে একটি দলকে সামনের দিকে নিয়ে যায়। একজন মানুষ তাই এমন একজনকে তার নেতা মানবে যার কাছ থেকে সে আরও ভাল কিছু শিখতে পারবে, যার কথা শুনলে অন্ধকারেও আলোর দিশা খুঁজে পাবে। কিন্তু আমাদের দেশের নেতাদের কথা শুনলে বরং আমরা চোখে আরও বেশি অন্ধকার দেখি। সারাক্ষণই চলছে একে অপরের বিরুদ্ধে কটুক্তি ও গালিগালাজ। একজন বলছে যে সরকারের মাথার চুল উড়ে যাবে, আবার অপরজনও বলছে যার মাথায় পরচুলা তারটাই উড়োবে। তাদের কেউ কারে নাহি ছাড়ে সমানে সমান। মাঝখানে তাদের পাল্লায় পড়ে মাথার চুল তো চুল, মগজপর্যন্ত খোয়া যেতে বসেছে সাধারণ জনগণের।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ১৪/০৯/২০১৩আসলে এই নেতাদের আমরাই নেতা বানায়। আমরা যদি সঠিক পথে নিজেদের চালাতে পারি একদিন ইনশাআল্লাহ অবশ্যই আমাদের নেতারা ও সঠিক ভাবে চলবে।
-
পল্লব ১৩/০৯/২০১৩এটা জাতি হিসাবে আমাদের জন্য বড় দূর্ভাগ্যের...
-
ওয়াহিদ ১৩/০৯/২০১৩Right Bro ....
Setai To Asol Kotha ,maj pothe prb hochche amader.....