অদ্ভুত মানবতা
যখন দেখা যায় কোন রিক্সা চালককে কেউ মারতেছে তখন আশেপাশে সবাই হা করে তাকিয়ে থাকে কেউ প্রতিবাদ করেনা, আবার যখন দেখা যায় কোন রিক্সা চালক ৫টাকা ভাড়া কম দেওয়ার কারণে যাত্রীর সাথে তর্ক করতেছে তখন আশেপাশের অনেকে বলে উঠে ওই কুত্তার বাচ্ছাকে ২টা থাপ্পড় মার ৫টাকা ভাড়া বেশি নিতেছে, দেশটাকে মগের মুল্লুক পাইছেনাকি।
যখন কোন ভিক্ষুক একমুঠো খাবারের জন্য ২টা টাকা ছাই তখন আমাদের পকেটে টাকা থাকেনা, এমনকি কেউ কেউ তাদের গায়ে হাত তুলতেও দেরি করেনা, আর যখন দেখা যাবে ধনী কোন বন্ধু বলবে নাস্তা করা তখন ১হাজার টাকা ধনী বন্ধুটির জন্য খরচ করতে গায়ে বাজবেনা।
যখন কোন ভিক্ষুক একমুঠো খাবারের জন্য ২টা টাকা ছাই তখন আমাদের পকেটে টাকা থাকেনা, এমনকি কেউ কেউ তাদের গায়ে হাত তুলতেও দেরি করেনা, আর যখন দেখা যাবে ধনী কোন বন্ধু বলবে নাস্তা করা তখন ১হাজার টাকা ধনী বন্ধুটির জন্য খরচ করতে গায়ে বাজবেনা।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
জয় নারায়ণ ভট্টাচার্য্য ২৫/০২/২০১৭বাস্তবতা,যা চোখ এড়িয়ে যায়
-
ডঃ সুজিতকুমার বিশ্বাস ২৫/০২/২০১৭ধন্যবাদ। অনেক ভালোলাগা রইল। শুভেচ্ছা।
-
মোঃ ইমরান হোসেন (ইমু) ২৫/০২/২০১৭সুন্দর অভিজ্ঞতা শেয়র করেছেন বন্ধু!
আপনাকে ধন্যবাদ।
আসেল বর্তমানে আমাদের দেশে মানুষ সহজে ন্যায়ের পক্ষে এগিয়ে আসেনা। ধরুন দু/তিনজন মিলে একজনকে ধরে চোর বরে মারছে, তখন কিল ঘুসি দিতে হাজারো পাবলিক জড়ো হয়, কিন্তুু কেউই ভেরিফাই করে না যে লোকটি আসলে চোর কিনা।
এই হল অবস্থা!!