মনুষ্যত্ব
আমাদের ভেতর থেকে দিনদিন মনুষ্যত্ব হারিয়ে যাচ্ছে।মানবতার কথা তো অনেক দূরে।আবহমান কাল থেকেই আমরা হিংসাত্বক,অকৃতঘ্ন।অপরের ক্ষতি করতে আমরা সদা ব্যস্ত।
দুঃখী মানুষদের অত্যাচার,
আমাদের নিত্য কারবার।
বর্তমান সময়ে এটা বেশী পরিলক্ষিত হয়।আমরা যদিও এই দুঃসময়ে মানুষকে সাহায্য করছি তবুও সেটাকে প্রকাশ করে,অতিরঞ্জিত করে আরও বেশী নগণ্য করে তুলছি।দিন যত যাচ্ছে ততই যেন আমাদের রূহের ভেতরে কালো জমছে।অপরের ক্ষতি,নিজেকে বড় করার ঘৃণ্য যত প্রচেষ্টা আমরা জাহির করছি।যার কারণে খুন,রাহাজানি,বিদ্বেষ আমাদের নিত্যসংগী।কখনো কি আমাদের বিবেক জাগবেনা যে, আজ যা আমরা করে যাচ্ছি আমাদের পরবর্তী প্রজন্ম এই ধারায়ই বড় হবে।
দুঃখী মানুষদের অত্যাচার,
আমাদের নিত্য কারবার।
বর্তমান সময়ে এটা বেশী পরিলক্ষিত হয়।আমরা যদিও এই দুঃসময়ে মানুষকে সাহায্য করছি তবুও সেটাকে প্রকাশ করে,অতিরঞ্জিত করে আরও বেশী নগণ্য করে তুলছি।দিন যত যাচ্ছে ততই যেন আমাদের রূহের ভেতরে কালো জমছে।অপরের ক্ষতি,নিজেকে বড় করার ঘৃণ্য যত প্রচেষ্টা আমরা জাহির করছি।যার কারণে খুন,রাহাজানি,বিদ্বেষ আমাদের নিত্যসংগী।কখনো কি আমাদের বিবেক জাগবেনা যে, আজ যা আমরা করে যাচ্ছি আমাদের পরবর্তী প্রজন্ম এই ধারায়ই বড় হবে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ ছাকিবুল ইসলাম (শাওন) ২০/০৫/২০২০সুন্দর লাগ্লো ভাই
-
পি পি আলী আকবর ১৯/০৫/২০২০সুন্দর
-
শঙ্খজিৎ ভট্টাচার্য ১৮/০৫/২০২০nice write
-
ফয়জুল মহী ১৮/০৫/২০২০লেখা পড়ে মোহিত হলাম।