রুদ্রগাথা
আমাদের জয় হবে,যদি আমরা ঐক্যবদ্ধ থাকতে পারি।শেকড়বিহীন বৃক্ষরা যেমন মূল্যহীন তেমনি যদি আমাদের শেকড় তথা আমাদের আস্থা,বিশ্বাস আর সাহস না থাকে তবে আমরাও মূল্যহীন।বুকের ভেতর বিশ্বাস রাখতে হবে যে আমি সত্য পথে চলছি।আমার কোনো বাধা নেই।যদি আমরা কুপথে গিয়ে আমাদের স্বপ্নকে বাস্তবায়িত করার চেষ্টা করি তবে হয়তো কয়েকদিনের জন্য আমরা লোকচক্ষুতে মহান থাকব।কিন্তু কখনো উপরওয়ালার কাছে ক্ষমা পাবনা।একদিন পর্দা ফাঁস হয়ে যাবে।কিন্তু সৎ পথে পরিশ্রম করে স্বপ্নকে বাস্তবায়িত করলে সেটি আজীবন অমর হয়ে থাকবে।অন্যায়ের প্রতিবাদ না করতে পারলে বুঝব তোমার মনুষ্যত্ববোধ নেই।সামর্থ্য থাকা সত্ত্বেও কাউকে বিপদের সময় সাহায্য না করলে বুঝব তুমি স্বার্থপর।আর একদিন তার মূল্য তোমার নিজেকেই পোষাতে হবে।যদি আমরা আত্নবিশ্বাসী হই তবে কেউ আমাদের আটকাতে পারবেনা।মৃত্যুও না।
তাইতো
বুকের ভেতরে যদি থাকে ন্যায়ের হিম্মত
তবে আটকাতে পারবেনা তোমায় অন্ধকার জগত;
এগিয়ে যাবেই তুমি সত্যের দিকে।(শাহীনূর মুস্তাফিজ)
তাইতো
বুকের ভেতরে যদি থাকে ন্যায়ের হিম্মত
তবে আটকাতে পারবেনা তোমায় অন্ধকার জগত;
এগিয়ে যাবেই তুমি সত্যের দিকে।(শাহীনূর মুস্তাফিজ)
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
স্বপন রোজারিও (মাইকেল) ০৫/০৪/২০২০Excellent
-
মোহন দাস (বিষাক্ত কবি) ২৪/০৩/২০২০Good...
-
মোঃ ছাকিবুল ইসলাম (শাওন) ২৪/০৩/২০২০ভালো হইছে
-
রেজাউল ইসলাম ২৩/০৩/২০২০অসাধারণ
-
সাইয়িদ রফিকুল হক ২১/০৩/২০২০বেশ ভাবনা।
-
একনিষ্ঠ অনুগত ২১/০৩/২০২০সৎ সাহস ও সৎ ইচ্ছাই পারে আমাদের সঠিক পথের উপর রাখতে। সঠিক পথে যারা থাকে তারাই আল্লাহ্র কাছে ভালো কাজের বিনিময়। আল্লাহ্ই সকল ক্ষমতার মূল উৎস।
-
শঙ্খজিৎ ভট্টাচার্য ২০/০৩/২০২০beautiful!
-
ফয়জুল মহী ২০/০৩/২০২০সাবলীল সুন্দর উপস্থাপন ।