ইর্ষা
সেদিন তোমার সঙ্গে এ নিয়ে কথা হচ্ছিল ।তুমি কারো সাথে কথা বলছো,এটা শুনলে আমার ইর্ষা হয় ।
তবে এর মানে তোমাকে অবিশ্বাস নয় ।এই ইর্ষার জন্ম আসলে ভালোবাসা থেকেই ।ভালোবাসা না থাকলে এই ইর্ষা বোধটা আসতো না ।আমাদের সম্পর্কটা কী শুধু বন্ধুত্বের ?
তখনো তো তোমাকে আমি ভালোবাসতাম ।কিন্তু তখনতো এই ইর্ষা বোধ তিল পরিমান ছিলনা ।এর মাধ্যমে বুঝে নেই আমি তোমাকে কতোটা ভালোবাসি ।তুমি পছন্দ করো আর নাইবা করো,আমার এই ইর্ষাবোধ বাড়তেই থাকবে ।আমি অনেকটা পাল্টে গেছি আমার এই বর্তমান রুপ দেখে আমি বিস্মিত ।আমি সত্যিই নিজেকে কখনো এমন ভাবিনি ।সেদিন তুমি কার সঙ্গে যেন কথা বলছিলে দেখে আমার এতো কষ্ট হলো ।সত্যি এমন কষ্ট আমার আগে কখনো হয়নি ।জানি তোমার উপর আমার কোন অধিকার নেই ।তারপর ও তোমার জন্য আমি সবকিছু করতে পারি ।তুমি আমাকে যেমনটা হতে বলবে ঠিক তেমনটাই আমি হতে পারবো ।তুমি চাইলে আমাকে ইচ্ছা মতো গড়ে নিতে পারো ।কেন জানি মনে হয় এটা কখনোই হবে না ।কারন জোর করে ভালোবাসা হয় না ।যেখানে যুক্তি আছে সেখানে ভালোবাসা নেই আর যেখানে ভালোবাসা আছে সেখানে যুক্তি নেই ।
তুমি ভালো থেকো ।
তবে এর মানে তোমাকে অবিশ্বাস নয় ।এই ইর্ষার জন্ম আসলে ভালোবাসা থেকেই ।ভালোবাসা না থাকলে এই ইর্ষা বোধটা আসতো না ।আমাদের সম্পর্কটা কী শুধু বন্ধুত্বের ?
তখনো তো তোমাকে আমি ভালোবাসতাম ।কিন্তু তখনতো এই ইর্ষা বোধ তিল পরিমান ছিলনা ।এর মাধ্যমে বুঝে নেই আমি তোমাকে কতোটা ভালোবাসি ।তুমি পছন্দ করো আর নাইবা করো,আমার এই ইর্ষাবোধ বাড়তেই থাকবে ।আমি অনেকটা পাল্টে গেছি আমার এই বর্তমান রুপ দেখে আমি বিস্মিত ।আমি সত্যিই নিজেকে কখনো এমন ভাবিনি ।সেদিন তুমি কার সঙ্গে যেন কথা বলছিলে দেখে আমার এতো কষ্ট হলো ।সত্যি এমন কষ্ট আমার আগে কখনো হয়নি ।জানি তোমার উপর আমার কোন অধিকার নেই ।তারপর ও তোমার জন্য আমি সবকিছু করতে পারি ।তুমি আমাকে যেমনটা হতে বলবে ঠিক তেমনটাই আমি হতে পারবো ।তুমি চাইলে আমাকে ইচ্ছা মতো গড়ে নিতে পারো ।কেন জানি মনে হয় এটা কখনোই হবে না ।কারন জোর করে ভালোবাসা হয় না ।যেখানে যুক্তি আছে সেখানে ভালোবাসা নেই আর যেখানে ভালোবাসা আছে সেখানে যুক্তি নেই ।
তুমি ভালো থেকো ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ২৭/১০/২০১৩সত্যিই কি খুব কষ্টে আছেন?
-
আহমাদ সাজিদ ২৭/১০/২০১৩সুন্দর কথা, বাস্তবতার কথা। ধন্যবাদ,,,,,,, আবেগকে নিয়ন্ত্রণে রাখো