www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভারত কখনো বন্ধু হতে পারে না

ভারতের সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করা হোক। ভারত রীতিমতো যে অত্যাচারটা করতেছে। এটা তৎকালীন সময় পাকিস্তানও করে নাই। ঐ সময় পাকিস্তানকে অত্যাচারী বানানো হয়েছে। শেখ মুজিবুর রহমানকে মিথ্যে প্রলোভন দেখিয়ে পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ করতে বাধ্য করেছে। বাংলাদেশের উপর যত অত্যাচার করেছে সে সব কিছুই ভারতের কারণে। ওদের র্ এজেন্ট সারা বাংলাদেশে ঢুকিয়ে দিয়ে গোলযোগ সৃষ্টি করতেছে। আর যখনই দেখবেন ভারত আমাদের পক্ষে কথা বলছে। তখনই মনে করবেন ভারত এখানে স্বার্থ খুঁজছে।  ভারত লাভ ছাড়া কারোর কোনো উপকার করে না। শেখ হাসিনাকে স্বৈরাচারী বানিয়েছে কে? এই ভারত। শেখ মুজিবুর রহমানকে স্বৈরাচার বানিয়েছে কে? এই ভারত। প্রশাসনকে দূর্নীতিবাজ বানিয়েছে ক? এই ভারত। মোট কথা বাংলাদেশে যত অপকর্ম, দূর্নীতি , অন্যায় অত্যাচার সব কিছুই এই ভারতের কারণে হয়েছে হচ্ছে।  যতোদিন ভারতের সাথে সম্পর্কে লিপ্ত থাকবেন ততোদিনে বাংলাদেশের উন্নতি আশা করাটা বোকামি হবে। কারণ কোনো দিন আমাদের ভালো চায় নাই।  আর জীবনেও ভালো চাবে না।দরকার পরলে এক টাকার পন্য পাঁচ টাকা দিয়ে কিনে খাবো, প্রয়োজনে না খেয়ে থাকবো। তারপরও ভারতের সঙ্গে কোনো সম্পর্ক রাখতে চাই না।  মাওলানা হামিদ খান ভাসানী একটা কথা বলেছিলেন ( ভারত আমাদের চির শত্রু এই কথাটা যে-ই প্রজন্ম বুঝতে পারবে তাঁরাই এ জাতির শ্রেষ্ঠ সন্তান) তার এই কথাটা আজো বাঙালি বুঝতে পারছে না।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১০০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০৮/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast