ভয়
আজ বিপদের ঘন্টা দরজার সামনে এসে বাজতে শুরু করেছে। কালো ধোঁয়ায় বন্ধি করে শ্বাসরুদ্ধকর করতে চাচ্ছে। চারদিকে শুধু অন্ধকার আর অন্ধকার দেখতে পাচ্ছি। শিয়াল শকুন ওত পেতে বসে আছে। কখন ছোবল মেরে বসে জানা নাই। ভয়ে শুকনো পাতার মতো মর্মরে হয়ে গেছি। কখন আচমকা হাওয়ায় ঝরে পড়ে যাই। শকুনের করা নজর সিংহের দিকে, সুযোগের অপেক্ষায় পথ চেয়ে আছে। কোনো ভাবে দুর্বল আর নিস্তেজ পেলেই নিমেষেই ভশ্ব করে ফেলবে। বিষাক্ত জিহ্বায় কুকুরের লালা ঝরতে থাকে। লোভের আগুনে তারা মরিয়া হয়ে উঠেছে। সর্বশান্ত করে ফেলতে চায়। তবে শিয়াল নিজেকে যতই বুদ্ধিমান মনে করুক না কেন। সিংহের কাছে বনের ছোট্ট একটা প্রাণী। যা সিংহ ইচ্ছে হলেই তাকে গিলে ফেলতে পারে। কিন্তু সিংহ তা করে না, রাজা কখনো পিপড়া মারতে যায় না। পিঁপড়া যখন বেশি দৌড়ায় তখন বাতাসের ঝড়ে এমনেই পড়ে যায়। শুধু শুধু সময় নষ্ট করার কি দরকার।
জে এস এম অনিক
জে এস এম অনিক
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
suman ১৯/০৯/২০২৪অপূর্ব... খুব ভালো লাগলো...
-
সেলিম রেজা সাগর ১৭/০৮/২০২৪অসাধারণ
-
শ.ম. শহীদ ১২/০৮/২০২৪কী সাংঘাতিক দূরদর্শিতার প্রমাণ পেলাম।
-
শঙ্খজিৎ ভট্টাচার্য ০৫/০৭/২০২৪সুন্দর নিবেদন
-
ফয়জুল মহী ০৩/০৭/২০২৪চমৎকার অনুভূতির প্রকাশ।
-
suman ০৩/০৭/২০২৪চমতকার প্রতীকী লেখা, ভাষা ও শব্দের প্রয়োগে বিশেষ যত্ন আছে....অভিনন্দন...