মুখোশের আড়ালে
আমার বসবাস মুখোশের আড়ালে
বহুরূপী আমি যুগে যুগে
আমার নিঃশ্বাসে তোর বিশ্বাস ঝরে
দীর্ঘশ্বাসে ঝরে সুখ।
আমি দানব এক কঠিন প্রাণ
আমি ভয়ানক খুব
আমি রক্তের খেলায় গাই জীবনের গান
ঠিক মনকে রাখি অটুট।
আমি একহাতে তোর ঘুম কেড়ে নিই
ঠেলে আঁধারের চিহ্ন
আরেক হাতে করি ভরাডুবি তোর
গড়া সুখের রাজ্যে।
যুগে যুগে আমি ভয়ানক খুব
জোর করে তোরে চুমি,
তোর সুখ সংসার ভাঙ্গিয়া গড়ি
আমার স্বর্গভূমি।
তোর হাসি কেড়ে করি পাশবিক উল্লাস
অাঘাতে করি জর্জরিত জঠর তোর,
তোরে পেতে আমি সব করি আজ
কখনো আসবে না জানি সে স্বপ্নীল ভোর।
কি ভাবছিস বালিকা তুই
হয়ে গেছি আমি বণ্য?
এসব যদি হতে পারতাম
হয়তো সত্যিই হতাম ধন্য!
তোর লাগি আমি আজো কেঁদে যাই
তোকে ফিরে পেতে কাঁদে মন
তোর সাথে আজ সংসার সাজাতে
আকুলতা সারাক্ষণ!
বহুরূপী আমি যুগে যুগে
আমার নিঃশ্বাসে তোর বিশ্বাস ঝরে
দীর্ঘশ্বাসে ঝরে সুখ।
আমি দানব এক কঠিন প্রাণ
আমি ভয়ানক খুব
আমি রক্তের খেলায় গাই জীবনের গান
ঠিক মনকে রাখি অটুট।
আমি একহাতে তোর ঘুম কেড়ে নিই
ঠেলে আঁধারের চিহ্ন
আরেক হাতে করি ভরাডুবি তোর
গড়া সুখের রাজ্যে।
যুগে যুগে আমি ভয়ানক খুব
জোর করে তোরে চুমি,
তোর সুখ সংসার ভাঙ্গিয়া গড়ি
আমার স্বর্গভূমি।
তোর হাসি কেড়ে করি পাশবিক উল্লাস
অাঘাতে করি জর্জরিত জঠর তোর,
তোরে পেতে আমি সব করি আজ
কখনো আসবে না জানি সে স্বপ্নীল ভোর।
কি ভাবছিস বালিকা তুই
হয়ে গেছি আমি বণ্য?
এসব যদি হতে পারতাম
হয়তো সত্যিই হতাম ধন্য!
তোর লাগি আমি আজো কেঁদে যাই
তোকে ফিরে পেতে কাঁদে মন
তোর সাথে আজ সংসার সাজাতে
আকুলতা সারাক্ষণ!
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মুহাম্মদ মনিরুজ্জামান ১৩/১১/২০১৬খুব সুন্দর!
-
মশিউর ইসলাম (বিব্রত কবি) ১৩/১১/২০১৬মুগ্ধ
-
রইস উদ্দিন খান আকাশ ১২/১১/২০১৬অসাধারণ climax
-
পরশ ১২/১১/২০১৬সুন্দর হয়েছে