পথের ফুল
পথের পাশে ক্ষুধায় কাতর
কত শত ফুল
ঝড়- বৃষ্টিতে পায়না তারা
একটুখানি কূল।
ক্ষুধার জ্বালায় দুপুর কাটে
কেটে যায় রাত
সেই শিশুটির জন্য তুমি
বাড়িয়েছো হাত?
খালি পায়ে কেউ ছুটে
পায়না কোথাও কাজ
অবুঝ শিশুর মাথায় বোঝা
কোথায় মোদের লাজ?
শীতটা কভূ হয়না ভালো
পায়না লেপের উম
গান শুনিয়ে মশায় চুমে
হয় না তবু ঘুম।
পাথর ভাঙ্গা কল কারখানার
নয়তো তাদের হাত
সব শিশুদের ভালোবেসো
তুলে দাও বই পাঠ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ১৭/০২/২০১৫সত্যি অত্যন্ত সুন্দর করে এই সুন্দর বিষয়টিকে ফুটিয়ে তুলেছেন।
-
אולי כולנו טועים ০৩/১১/২০১৩এদের কথা ভাবেনা কেউ।
খুব সুন্দর লেখা।
শুভেচ্ছা। -
সাখাওয়াতুল আলম চৌধুরী. ০২/১১/২০১৩খুবই হৃদয় নিংড়ানো একটিি লেখা।সহমর্মিতা সেই সব মানুষনের জন্য সবসময়।ধন্যবাদ সুন্দর লেখার জন্য।শুভকামনা আপনার জন্য।
-
আহমাদ সাজিদ ০২/১১/২০১৩বাহ্ চমত্কার। খুবই সুন্দর।
-
দাদা মুহাইমিন চৌধূরী ০২/১১/২০১৩খুব ভালো লিখেছেন আসলেই তাদের কথা কেউ তেমন একটা ভাবেনা
-
Înšigniã Āvî ০২/১১/২০১৩onobodyo.......
onek age khaniktaa ei bisoyer opor ekta lekhar chesta korechilaam..... aapnaar lekha pore eto valo laaglo seta mone pore gelo .