একটা মানুষ
একটা মানুষ সাদা মনের
একটা মানুষ কালো
একটা মানুষ সব হারিয়ে
বাসতে জানে ভালো।
একটা মানুষ কাঁদতে জানে
একটা মানুষ হাসে
একটা মানুষ সব হারিয়েও
উষ্ণ জলে ভাসে।
একটা মানুষ হাজার খুঁজেও
পায়না মনের দেখা
নিজের ভিতর আমরা সবাই
ভীষণ একলা একা।
একটা মানুষ কালো
একটা মানুষ সব হারিয়ে
বাসতে জানে ভালো।
একটা মানুষ কাঁদতে জানে
একটা মানুষ হাসে
একটা মানুষ সব হারিয়েও
উষ্ণ জলে ভাসে।
একটা মানুষ হাজার খুঁজেও
পায়না মনের দেখা
নিজের ভিতর আমরা সবাই
ভীষণ একলা একা।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ১৭/০২/২০১৫সত্যি অনেক একা একা লাগে।
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ২৯/১০/২০১৩চমৎকার একটি ভাবনা র সুনিপুণ উপস্থাপন।খুবই ভালো লাগলো।মানুষের গভীরের কিছু সত্য ফুটিয়ে তুলেছেন কবিতা য়।ধন্যবাদ আপনাকে একটি ভালো কবিতা উপহার দেওয়ার জন্য।
-
আরজু নাসরিন পনি ২৯/১০/২০১৩নিজের ভেতর আমরা সবাই ভীষণ একলা একা...
উমহু...আমার তো নিজেকে মোটেও একলা মনে হয় না...
দারুণ সময় কাটছে ।
অবশ্য কখনো কখনো একাকীত্ব পেয়ে বসে তা অস্বীকার করবো না ।
কেউ কেউ সবার মাঝে থেকেও নিজেকে একলা ভাবতেই ভালোবাসে ।
তাদেরকে বলি, দেখো তোমার চারপাশে কতো মানুষ...যারা তোমার একটু হাসিমুখের জন্যে, একটু আনন্দের জন্যে তাদের মূল্যবান সময় থেকে কতোটা সময় নষ্ট করছে তোমার জন্যে ।
কাজেই নো একলা থাকাথাকি...
শুভেচ্ছা রইল ।। -
সুমাইয়া বরকতউল্লাহ্ ২৮/১০/২০১৩দারুন একটা ছড়া। ভালো লাগলো খুব। আরো ছড়া চাই।
-
কবীর হুমায়ূন ২৮/১০/২০১৩একটা মানুষ বিশ্বটাকে
উল্টে দিতে পারে,
একটা মানুষ আলোটাকে
ছড়ায় অন্ধকারে।
একটা মানুষ ভালোবেসে
বিশ্ব করে জয়,
একটা মানুষ অসত্যটাকে
করতে পারে ক্ষয়।
তোমার ছড়া-কবিতা খুবই ভালো লাগলো। ভালো থেকো কবি। -
রাখাল ২৮/১০/২০১৩কথায় নয়, কাজে ।
-
রাখাল ২৮/১০/২০১৩"একটা মানুষ " কে সে কি আপনি?
যদি আপনি হোন, তবে একাক্বীত্ব দূর করা সহজ হবে । -
Înšigniã Āvî ২৮/১০/২০১৩darun
-
চারু মান্নান ২৮/১০/২০১৩কবি আমরা মানুষ,,,,,,,,,,,,,,,,দারুন